নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা-উপসর্গ নিয়ে এক শিশুর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা-উপসর্গ নিয়ে এক শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পূর্ব শ্যাযামপুর এলাকায় করোনার উপসর্গ নিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ রবিবার রাত সাড়ে ৮ টাকার দিকে হাসপাতালে নেয়ার পথে মারা যায় শিশুটি। নিহত শিশু শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের পূর্বশ্যামপুর বাঘারপাড়া গ্রামের জাহাংগীর আলমের ছেলে সিরাজ উদ্দীন (১৪)। পূর্বশ্যামপুর বাঘারপাড়া গ্রামটি লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন। 

শ্যামপুর ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল ইসলাম জানান, শিশুটি রাজশাহীর শাহীন ক্যাডেট স্কুলে ৮ম শ্রেনীতে পড়াশোনা করেন। তার বাবা নর্থসাউথ ভার্সিটিতে চাকরি করায় মা-বাবা ঢাকায় অবস্থান করছিলেন। গত ১৫ মার্চ তারা গ্রাম বাড়ি বাঘারপাড়া আসলে শিশুটিও বাড়ি আসে। গত ৩/৪ দিন যাবত তার মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। আর শিশুটি বমি, পাতলা পায়খানা ও শরীরে জ্বর নিয়ে হাসাপাতালে আসার পথে মারা যায়।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরি জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রবিবার সাড়ে রাত ৮টার দিকে পূর্বশ্যামপুরে বাঘারপাড়া গ্রামে একটি শিশু মারা যায়। খবর পেয়ে ঘটনস্থলে গিয়ে শিশুটির নমুনা সংগ্রহ করা হয়। তিনি আরো জানান, বিশেষ ব্যবস্থায় জানাযা শেষে শিশুটির লাশ দাফন করা হবে। নমুনার ফলাফল না আসা পর্যন্ত ওই গ্রামটি লকডাউন ঘোষনা করা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আখতার জানান, শিশুটির মৃত্যুর পরে বাঘারপাড়া পুরো গ্রামটি লকডাউন ঘোষণা করা হয়। তার বাবা-মাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

আরও দেখুন

হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,হিলি (দিনাজপুর):সীমান্তে নিরীহ মানুষ হত্যা বন্ধ,চোরাচালান,মাদক পাচার ও অবৈধ অনুপ্রবেশ রোধে দিনাজপুরের হিলি সীমান্তে …