নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহন চলছে

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহন চলছে

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টায় ১৫টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত। প্রথমবারের মত শিবগঞ্জ পৌরসভায় ইভিএম’র মাধ্যমে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতিও বেশ ভালো। প্রতিটি কেন্দ্রেই নারী ও পুরুষ ভোটারদের সরব উপস্থিতি। নিার্বচন ঘিরে পুরো এলাকা জুড়েই এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। সকাল ১০ টা পর্যন্ত কোন ভোট কেন্দ্র থেকেই কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটে অংশগ্রহণ এবং ভোট দিতে পারায় খুশি ভোটাররাও। তারা বলছেন যে প্রথমবারের মত ইভিএমে ভোট গ্রহণ হলেও; ভোট চলাকালীন কোন কারিগরি সমস্যা পাওয়া যায়নি এবং দ্রুততম সময়ে তারা ভোট দিতে পেরেছেন।’

নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াই হবে মূলত দ্বিমুখী। আলোচনায় রয়েছে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম এবং বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী ওজিউল ইসলাম ওজিল মিঞা।

জেলা নির্বাচন অফিসার ও শিবগঞ্জ পৌরসভা রির্টানিং কর্মকতা মোতাওয়াক্কিল রহমান জানান, ‘শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। প্রথম দুই ঘন্টায় ২০ শতাংশ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তিনি আরও জানান, ‘ভোটের নিরাপত্তায় ৩ স্তরের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার সার্থে সাধারণ কেন্দ্রে  ১৬ জন পুলিশ ও আনসার সদস্য এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৯ জন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে মাঠে  রয়েছে ২ প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশের ৫টি মোবাইল টিম।  রয়েছে ৩ টি স্ট্রাইকিং র্ফোসও। 

এদিকে, নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম জানান, ‘সকাল থেকেই ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে ও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী এই প্রার্থী।

অপরদিকে,  ধানের শীষের প্রার্থী ওজিউল ইসলাম ওজিল মিঞা  অভিযোগ করেন বিভিন্ন কেন্দ্রে ভোটারদের শুধু ফিঙ্গার প্রিন্ট নিয়ে কেন্দ্রে থেকে বের করে দেয়া হচ্ছে এবং সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেন।  তবে শেষ পর্যন্ত অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হলে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।’

আরও দেখুন

আজ নর্থ বেঙ্গল সুগার মিলস এর গণহত্যা দিবস

নিজস্ব প্রতিবেদক: আজ ৫ মে উত্তরবঙ্গের ভারি শিল্প নাটোরের লালপুর উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার …