নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জের বগচর সীমান্তে বাংলাদেশি এক যুবকের মরেদহ উদ্ধার করেছে পুলিশ

চাঁপাইনবাবগঞ্জের বগচর সীমান্তে বাংলাদেশি এক যুবকের মরেদহ উদ্ধার করেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের বগচর সীমান্ত এলাকা থেকে এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার (০৫ এপ্রিল) দুপুরে সদর উপজেলার বগচর সীমান্ত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি হলো রাজশাহী গোদাগাড়ী উপজেলার চর হুনুমন্ত নগর মহল্লার মাহবুবুর রহমান (সবুজ) এর ছেলে ওমর ফারুক (২৩)।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ফারুক গত ৪ বছর আগে ভারতের চেন্নাই এ রাজমিস্ত্রির কাজে যায়। গত ৪ মার্চ মৃতার বাবা ভারতের আত্মীয় মারফত জানতে পারে ফারুকের মৃতদেহ ভারতের বালুচরে পড়ে আছে। তাৎক্ষণনিক বগচর বিজিবি ক্যাম্পের সদস্যদের সাথে যোগাযোগ করেন। পরে আজ সোমবার বগচর সীমান্তের ৩৪/৪-৫ পিলারের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শাজাহানপুর ইউনিয়নের বগচর পদ্মা নদীতে মৃতদেহটি ভাসতে দেখা যায়। ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করেন চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ময়না তদন্ত পাঠানো হয়।

মৃত ফারুকের পরিবারের সূত্রে জানান, গত ৪ বছর আগে ফারুক ঝগড়া করে বাড়িতে ভারত চলে যায়। দীর্ঘদিন পর বাসায় ফেরার পথে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ’র সদস্যরা পিটিয়ে হত্যা করে। এরপর মরদেহটি নদীতে ফেলে দিলে ভেসে আসলে লাশ পাওয়া যায় এবং পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করা হয়। 

চাঁপাইনবাবগঞ্জ বিজিবি ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সুরুজ মিয়া জানান, বগচর সীমান্তের শূন্যরেখা থেকে ৩০০ গজ বাংলাদেশের ভেতরে ফারুকের মরদেহ পড়ে ছিলো। সকালে টহলরত বিজিবি সদস্যদের নজরে আসলে তারা কাছে গিয়ে মরদেহটি দেখেন এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

তিনি আরো জানান, মরদেহের শরীরে কোন গুলির কোনো চিহ্ন ছিলো না। এরপরও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফকে মরদেহ উদ্ধারের ব্যাপারে জানানো হয়েছে। বিএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, সীমান্তে কোনো গুলি বা অনুপ্রবেশের ঘটনা হয়নি।  

আরও দেখুন

সিংড়ায় ক্ষুদ্র -নৃগোষ্ঠির প্রকল্পে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:নাটোরের সিংড়ায় প্রাণী সম্পদ উপকরণ হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বরাদ্দকৃত হাঁস, মুরগী, ভেড়া, ছাগল, গরু …