বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জের দুইটি আসনের উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চাঁপাইনবাবগঞ্জের দুইটি আসনের উপনির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের সংসদীয় উপনির্বাচন মনোনয়ন যাচাই বাচাই শেষে দুই আসনের আ.লীগের বিদ্রোহী প্রাথীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খাঁন। 

আজ রোববার (৮ জানুয়ারী) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাচাই শেষে বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ -২ আসনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মনোনয়ন পত্র তুলেন, মোহাম্মদ আলী সরকার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মনোনয়ন বাতিল হয় জাসদের মনোনিত প্রার্থী মুনিরুজ্জামান মনির ও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

এসময় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন,মোহাম্মদ আলী সরকারের জমা দেওয়া মনোনয়ন পত্রে ভোটারদের তালিকা থেকে দশ জনের একটি তালিকা বের করে তদন্ত করে নির্বাচন কমিশন। তদন্তে জানা যায় ওই দশ জনের কেউ তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া যায়। যার ফলে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা এ.কে.এম গালিভ খাঁন বলেন;চাঁপাইনবাবগঞ্জ-৩ সংসদীয় আসনের জাসদের প্রার্থী মুনিরুজ্জামান একজন ব্যক্তির ঋণের জামিনদার। এজন্য তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবসা প্রতিষ্ঠানের নামে কাগজপত্রাদি সঠিক ছিলনা।  যার ফলে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল, সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মাহবুব হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রওশন আলীসহ অন্যান্য।

উল্লেখ্য গেলো ৫ জানুয়ারি মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র যাচাই বাছায়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …