নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মিথ্যা মামলা থেকে অব্যাহতি ও লীজ গ্রহনকৃত পুকুরে মাছ ধরা ও বিষ প্রয়োগের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে হুক্কাপুর মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি সাদ্দাম আলী।

আজ মঙ্গলবার দুপুরে রহনপুর রিপোর্টাস ক্লাবের হল রুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, গোমস্তাপুর হুক্কাপুর মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি সাদ্দাম আলী, কলকলিয়া মৎস্যজীবির সাধারণ সম্পাদক আজিজুল হক, হুমায়ন কবির, মইদুল ইসলাম, শহিদুল ইসলাম অন্যারা।

লিখিত বক্তব্যে সাদ্দাম আলী জানান, গোমস্তাপুর উপজেলা ভূমি অফিস হতে বাংলা ১৪২৮ হতে ১৪৩০ সন পর্যন্ত ৩ বছর মেয়াদে পীরপুর ছাগল পালন সিআইজি প্রাণি সম্পদ সমবায় সমিতি থেকে হুক্কাপুর গ্রামে .০২৯ একর এবং হুক্কাপুর মৎস্যজীবি সমবায় সমিতি থেকে লক্ষিপুর মৌজার ফুরকান মোড় এলাকায় ১.২৯ একর পুকুরটি ৩ বছরের (১৪২৯-১৪৩১ সন) জন্য লীজ নিয়ে দুইটি পুকুরে মাছ চাষ শুরু করি। কিন্তু ভূমিদুস্য বাইরুল বশির, ইউনুস, আতিকসহ কয়েকজন মিলে চলতি বছরের ২৩ মার্চ আমার হুক্কাপুর গ্রামে লীজ নেয়া পুকুরে থেকে প্রায় ৫ মণ মাছ মাছ ধরে নেয় এবং পরের দিনের সকালে ওই পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২ লক্ষ টাকার মাছ মেরে ফেলে। কিন্তু বাইরুল বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য পাল্টা আদালতে একাধিক মিথ্যা মামলা করেন। মিথ্যা মামলা দিয়ে তারা বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

লিখিত বক্তব্যে তিনি আরো জানান, হয়রানি মিথ্যা মামলা থেকে অব্যাহতি এবং পুকুরে মাছ ধরা ও বিষ প্রয়োগ ক্ষতিপূরনসহ অপরাধী বাইরুল, বশির, আতিক, ইউনুসসহ অন্যান্য অপরাধীদের কঠোর শাস্তি দাবি করেন সংবাদ সম্মেলনে। পরে পুকুরে মাছের ক্ষতিপূরণ চেয়ে আদালতে তাদের বিরুদ্ধে মামলা দায়ে করা। 

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …