নীড় পাতা / উত্তরবঙ্গ / চতুর্থ ধাপে গোদাগাড়ী পৌরসভাসহ ৫৬ পৌরসভার তফসিল ঘোষণা

চতুর্থ ধাপে গোদাগাড়ী পৌরসভাসহ ৫৬ পৌরসভার তফসিল ঘোষণা


নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
চতুর্থ ধাপে গোদাগাড়ী পৌরসভা নির্বাচন হবে আগামী ফেব্রুয়ারি মাসে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এই ধাপে গোদাগাড়ী পৌরসভাসহ মোট ৫৬টি পৌরসভার নির্বাচন হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। রবিবার(৩ জানুয়ারি) নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর পৌরসভা নির্বাচেনর চতুর্থ দফার এই তফসিল ঘোষণা করেন।

এ ধাপে পৌরসভাগুলোতে নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ ই জানুয়ারী । মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি। নির্বাচন কমিশন সূত্র জানায়, সারাদেশে ৩২৯টি পৌরসভা রয়েছে।

এর আগে গত ২২ নভেম্বর প্রথম ধাপে ২৫টি ,গত ৩ ডিসেম্বর দ্বিতীয় ধাপের ৬১টি ও ১৪ ই ডিসেম্বর ৬৪ টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী প্রথম ধাপে পৌরসভাগুলোতে আগামী ২৮ ডিসেম্বর, দ্বিতীয় ধাপে পৌরসভাগুলোতে আগামী ১৬ জানুয়ারি ও তৃতীয় ধাপে ভোটগ্রহণ হচ্ছে। চতুর্থ ধাপে ৫৬ টি পৌরসভার নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি।

ইসি সূত্র জানিয়েছে, বতর্মানে দেশে পৌরসভার সংখ্যা ৩২৯টি। নির্বাচন উপযোগী পৌরসভার সংখ্যা ২৫৯টি। এর মধ্যে চার ধাপে ২০৬টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি পৌরসভাগুলোতেও নির্বাচন হয়ে যাবে। উল্লেখ্য, গোদাগাড়ী পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩২ হাজার ২৫৬ জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৩’শ ৮১ জন আর আর মহিলা ভোটার ১৫ হাজার ৮’শ ৭৫ জন।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …