শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / আন্তর্জাতিক / চতুর্থ দফায় ভারত থেকে আসলো আরও ২শ টন তরল অক্সিজেন

চতুর্থ দফায় ভারত থেকে আসলো আরও ২শ টন তরল অক্সিজেন

নিউজ ডেস্ক:
দেশে করোনায় আক্রান্ত মুমূর্ষ রোগীদের চিকিৎসার্থে ভারত থেকে চতুর্থ দফায় আনা হয়েছে ২শ টন তরল অক্সিজেন। রবিবার (১ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে ২০০ টন অক্সিজেনের (এলএমও) চতুর্থ চালান নিয়ে ইন্দো-বাংলা এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে ।

বিষয়টি নিশ্চিত করেছেন আমদানিকারক প্রতিষ্ঠান লিনদে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব। সকালে থেকে চলে অক্সিজেনবাহী ট্যাংক লরিতে খালাস কার্যক্রম। ট্রেন থেকে খালাশ করে সড়ক পথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংক লরিতে খালাস কার্যক্রম। খালাস শেষে ট্যাংক লরিগুলো ২০০ টন করে অক্সিজেন নিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানে নেয়ার পরে চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে।

উল্লেখ্য, এর আগে ভারত থেকে ৩ ধাপে আসা ৬০০ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। এরপর গতকাল আবার ২০০ টন আসলে সকাল থেকে চলছে খালাস কার্যক্রম। সন্ধ্যা নাগাদ সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে শেষ ট্যাংক লরিটি নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট এর উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানা গেছে। এ নিয়ে ৪ বারে ২০০ টন করে সর্বমোট ৮০০ টন অক্সিজেন রেলপথে দেশে এলো।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …