শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / পূর্ববঙ্গ / চট্টগ্রাম / চট্টগ্রামের ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার স্থানান্তরকরণ

চট্টগ্রামের ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার স্থানান্তরকরণ

নিউজ ডেস্ক:

চট্টগ্রামের ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার জাকির হোসেন রোড থেকে সিডিএ এভিনিউতে স্থানান্তরকরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন এবং চট্টগ্রামস্থ সহকারী হাই কমিশন আইভ্যাক চট্টগ্রামকে ১৮৭২ সিডিএ এভিনিউ, পূর্ব নাসিরাবাদ, সিটি সেন্টার (৩য় তলা), ওয়ার্ড: ০৮, পুলিশ স্টেশন: খুলশী, জেলা: চট্টগ্রামে এটির নতুন প্রাঙ্গনে স্থানান্তরিত করার ঘোষণা দিয়েছে।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়া কর্তৃক বাংলাদেশে পরিচালিত ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (আইভ্যাক) চট্টগ্রাম থেকে ভিসার জন্য আবেদনকারী বাংলাদেশি নাগরিকদের জন্য একটি অত্যাধুনিক, নান্দনিক পরিবেশ প্রদান করার জন্য ১৬ নভেম্বর, ২০২৩ থেকে নতুন কেন্দ্রে কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে। আয়োজিত অনুষ্ঠানে, বাংলাদেশে নিযুক্ত ভারতের মাননীয় হাই কমিশনার শ্রী প্রণয় ভার্মা চট্টগ্রাম সিটি মেয়র জনাব রেজাউল করিম চৌধুরীর উপস্থিতিতে আইভ্যাক উদ্বোধন করেন। এই উপলক্ষ্যে হাই কমিশনার আশা প্রকাশ করেন যে, উন্নত পরিবেশবিশিষ্ট এই নতুন কেন্দ্রটি চট্টগ্রামের বাসিন্দাদের জন্য ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়াকে সহজ করবে এবং স্বাচ্ছন্দ্য বৃদ্ধি করবে।

ড. রাজীব রঞ্জন, চট্টগ্রামের সহকারী হাই কমিশনার এবং এসবিআই বাংলাদেশ অপারেশনস-এর কান্ট্রি হেড শ্রী অমিত কুমারও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভারতীয় হাই কমিশনের পক্ষে বাংলাদেশে আইভ্যাকসমূহ পরিচালনা করছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া, যেটি একটি ফরচুন 500 প্রতিষ্ঠান ও এক নেতৃস্থানীয় বৈশ্বিক ব্যাংক। যমুনা ফিউচার পার্কে অবস্থিত আইভ্যাক ঢাকা বিশ্বের বৃহত্তম ভিসা আবেদন কেন্দ্র।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …