নীড় পাতা / জেলা জুড়ে / গোপালপুর পৌরসভা আ’লীগের জয় নিশ্চিত করতে মনোনয়ন প্রত্যাশীদের অঙ্গীকার

গোপালপুর পৌরসভা আ’লীগের জয় নিশ্চিত করতে মনোনয়ন প্রত্যাশীদের অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফর্ম উত্তোলন ও জমাদানে এখন রাজধানী ঢাকায় অবস্থান করছেন। তবে থেমে নেই পৌর এলাকায় তাদের সমর্থকদের প্রচার-প্রচারণা। এই পৌরসভায় বিগত দিনে বিএনপির মেয়ররা নির্বাচিত হলেও এবারের প্রেক্ষাপট ভিন্ন।

এবার পৌর পরিষদের নেতৃত্বে আসতে চান আওয়ামী লীগের প্রায় এক ডজন নেতা। তবে মনোনয়ন দৌড়ে শীর্ষে আছেন তিনজন। চুড়ান্ত মনোনয়ন যিনিই পাবেন তাকে বিজয়ী করার অঙ্গীকার করেছেন সকলে। ২১ হাজার ভোটার অধ্যুষিত গোপালপুর পৌরসভায় আগামী ১৬ই জানুয়ারী দ্বিতীয় দফা পৌর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে গোপালপুর পৌরসভার মেয়র পদের জন্য মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদিউর রহমান বদর, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন, পৌর আওয়ামী লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলিসহ হাফ ডজন মনোনয়ন প্রত্যাশী।

এছাড়া মনোনয়ন ফর্ম উত্তোলন ও জমাদানের শেষ দিন পর্যন্ত মনোনয়ন ফর্ম সংগ্রহ করবেন লালপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা কাজি আছিয়া জয়নুল বেনু, সহ-দপ্তর সম্পাদক শফিউল আলম শফি, সদস্য ফিরোজ আল হক ভুঁইয়া, গোপালপুর পৌর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন, লালপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, গোপালপুর পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজয় সরকার, ঢাকা কলেজের সাবেক ছাত্রলীগকর্মী মাসুদুর রহমান ও মানিক উদ্দিন।

ভোটার ও রাজনীতি সচেতন মানুষরা মনে করছেন, চুড়ান্ত মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন, পৌর আওয়ামী লীগ সভাপতি রোকসানা মোর্তুজা লিলি, জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম। এই তিন প্রার্থীর মধ্যে তুলনামূলক এগিয়ে রয়েছেন ক্লিন ইমেজের জেলা তাঁতীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন।

গোপালপুর পৌরবাসীকে প্রাপ্য নাগরিক সেবার শতভাগ দিতে চান আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থীরা। সর্বদা রাজনীতির বিপরীত স্রোতের অনুকূলে থাকা এই পৌরসভার সর্বোচ্চ প্রতিনিধিত্ব বার বার নাগরিক আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে বলে তিনি মনে করেন তারা। তাই আসন্ন পৌর নির্বাচনে দল মনোনয়ন দিলে নিজের পরিচ্ছন্ন ভাবমূর্তি কাজে লাগিয়ে নাগরিক সেবা বৃদ্ধি ও কর্মসংস্থান নির্ভর আধুনিক পৌরসভা গড়তে চান তারা।

পৌরসভার ভোটাররা জানান, ভারী শিল্প অধ্যুষিত গোপালপুর পৌরসভায় আগামী দিনে দেশী-বিদেশী বিনিয়োগ সম্ভাবনার সুযোগটি কাজে লাগাতে সর্বাধুনিক প্রযুক্তি ও প্রয়োজনীয় পরিবেশসম্পন্ন পৌরসভা গড়ে তোলাই খুবই প্রয়োজন। এছাড়া পৌর এলাকায় রাস্তাঘাট নির্মাণ, জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ড্রেন নির্মাণ, যানজট সমস্যা নিরসনে বাস-ট্রাকসহ পৃথক যানবাহন ষ্ট্যান্ড, আলোকিত পৌরসভা গড়তে পর্যাপ্ত সড়ক বাতি স্থাপন, জননিরাপত্তা নিশ্চিতে পৌর এলাকায় পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা স্থাপন, ভার্চুয়ালি শিক্ষা কার্যক্রমের জন্য ওয়াইফাই সংযোগ স্থাপন, শিশুকিশোর ও বৃদ্ধদের জন্য পার্ক ও বিনোদন কেন্দ্র, সন্ত্রাস ও মাদক সমস্যা নিরসনে জনসচেতনতা তৈরীসহ পৌরসভার বিভিন্ন কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে সুনির্দিষ্ট অঙ্গীকার ও বাস্তবায়ন চান তারা।

ইকবাল হোসেন রিপন বলেন, বিগত বছরগুলোতে এই পৌরসভার বিএনপি সমর্থিত মেয়ররা নাগরিকদের জন্য উল্লেখযোগ্য কিছুই করতে পারেননি। ফলে নাগরিকরা তাদের প্রাপ্য মৌলিক সেবা থেকে একেবারেই বঞ্চিত। নাগরিকদের জন্য কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সুযোগ দেবেন বলে মনেপ্রাণে বিশ্বাস করি।

অপর মেয়র প্রার্থী রোখসানা মর্তুজা লিলি বলেন, বিএনপি অধ্যুষিত গোপালপুরে আওয়ামী লীগের রাজনৈতিক অবস্থান সুদৃঢ় করতে আমি ও আমার পরিবার কাজ করে চলেছি। আমি বিশ্বাস করি দল আমার এই পরিশ্রমের মূল্যায়ন আবারো করবে। দলীয় মনোনয়ন পেলে জয় উপহার দেবো।

সাইফুল ইসলাম বলেন, আমি দীর্ঘদিনের পরীক্ষিত একজন বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে নিজের দক্ষতা ও যোগ্যতার প্রমাণ দিয়ে এসেছি। গোপালপুরবাসীর সেবায় আমি নিজেকে উৎসর্গ করতে চাই যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দেন।

এদিকে, এই পৌরসভায় এখন দলের প্রার্থী ঘোষণা করেনি বিএনপি। তবে দলীয় সমর্থকরা মনে করছেন বিএনপির প্রার্থী হবেন বর্তমান মেয়র নজরুল ইসলাম মোলাম। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন সাবেক মেয়র মুঞ্জুরুল ইসলাম বিমল।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …