নীড় পাতা / জেলা জুড়ে / গোপালপুরে পৌরসভায় প্রার্থীদের প্রচার ও প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী হাওয়া

গোপালপুরে পৌরসভায় প্রার্থীদের প্রচার ও প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী হাওয়া

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
১৮ জানুয়ারী ২ ধাপ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে নাটোরের লালপুরের গোপালপুর পৌরসভায় মেয়র ও কাউন্সিলরদের প্রচার ও প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী হাওয়া। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌরসভা এলাকা।

মেয়র ও কাউন্সিলরদের মোটরসাইকেল শোডাউন, গণসংযোগ, প্রচার-প্রচারণা সহ মাইকিংয়ে প্রার্থীদের নাম ও তাদের নিজ নিজ প্রতীকে ভোট দেওয়ার আহ্বানে আহ্বানে মুখরিত হয়ে উঠেছে গোপালপুর পৌরসভা এলাকা। মেয়র ও কাউন্সিলরা নিজেদের সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে দাবি করে ভোটাদের নিকট দোয়া ও ভোট চাইছেন তারা। এছাড়া পৌরসভা এলাকা সন্ত্রাস ও মাদক মুক্ত করার কথা সহ পৌরসভা এলাকা বিভিন্ন উন্নয়মূলক কাজের প্রাতশ্রুতি দিয়ে ভোটারদের নিকট দোয়া ও ভোট চাইছেন প্রার্থীরা।

অন্যদিকে ভোটারদের মধ্যে নানা রকম গুঞ্জন চলছে যে সৎ ও যোগ্য প্রাথীকে তাদের মূল্যবাদ ভোট দিবেন। গোপালপুর পৌরসভায় মোট ভোটের সংখ্যা ১৭ হাজার ৫শ ৩৫ টি, পুরুষ ভোটের সংখ্যা ৮ হাজার ৬শ ৫৪ টি, মহিলা ভোটের সংখ্যা ৮ হাজার ৮শ ৮১ টি, ভোটের কেন্দ্র সংখ্যা ৯ টি।

গোপালপুর পৌরসভায় মেয়র প্রার্থী ৪ জন, সাধারণ কাউন্সিলর ৩৬ জন ও মহিলা সংরক্ষিত কাউন্সিলর ১২ জন। এর মধ্যে ৭ নম্বার ওয়ার্ডে একজন সাধারণ কাউন্সিলর পদে মনোনয়পত্র দাখিল করেছেন। ওই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অংশ গ্রহণ না করার জন্য। সেখানে মাসুদ রানা নামের একজন কাউন্সিলর বিজয়ের অপেক্ষায় রয়েছে। গোপালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছে যারা, আওয়ামী লীগের মনোনীত মেয়র পদে রোকসনা মোর্ত্তজা লিলি।

তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন। বিএনপি থেকে মনোনীত মেয়র পদে শেখ আব্দুল্লাহ আল মামুন কচি। তিনি ধানের র্শীষ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন। স্বতন্ত্র থেকে মেয়র পদে মুঞ্জুরুল ইসলাম বিমল। তিনি রেল ইঞ্জিন প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছেন। স্বতন্ত্র মেয়র পদে আব্দুল হান্নান। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট যুদ্ধে মাঠে নেমেছেন।

এবিষয়ে আওয়ামী লীগ থেকে মনোনীত মেয়র প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আমাকে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়ন প্রদান করেছেন।
তিনি আরো বলেন, পৌরসভা এলাকার মানুষ নৌকা প্রতীকে তাদের ভোট দিয়ে বিজয়ী করে মেয়র পদটি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপহার দিবেন।

এবিষয়ে বিএনপি থেকে মনোনীত মেয়র প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচি বলেন, সুষ্ঠ পরিবেশে ও নিরপেক্ষ ভোট হলে এবং ভোট কেন্দ্রে গিয়ে ভোটারা তাদের ভোট প্রদান করতে পারলে ধানের শীষ প্রতীক নিয়ে আমি বিজয়ী হবো।

এবিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমল বলেন, আশা করি সরকার ও স্থানীয় প্রশাসন সুষ্ঠ পরিবেশে ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিবেন।

এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান বলেন, শান্তিপূর্ণ ভাবে ভোট হলে আমি বিজয়ী হবো।

এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার হাসিব বিন শিহাব বলেন, সুষ্ঠ পরিবেশে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবিষয়ে লালপুর থানার ওসি সেলিম রেজা বলেন, নির্বাচনী এলাকার আইন শৃংখলা রক্ষার্থে পুলিশ ও আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে।

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যূতি বলেন, যে ব্যাক্তি নির্বাচনীয় আইন ও আচরণবিধি লঙ্ঘন করবে তার বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, আইন শৃংখলা রক্ষার্থে তিন স্তরে পুলিশ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে।
তিনি আরো বলেন, যে ব্যক্তি নির্বাচনীয় আচরণবিধি লঙ্ঘন করবে, সে যেই হোক তার বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এবিষয়ে নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, পৌরসভা নির্বাচন সুষ্ঠ পরিবেশে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে ।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …