নীড় পাতা / উত্তরবঙ্গ / গোদাগাড়ীতে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

গোদাগাড়ীতে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ২০২০-২১ সালকে মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটির এক যৌথসভার উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী দলের পক্ষে মুজিব বর্ষ পালনের এ সিদ্ধান্তের কথা জানান।

২০২০ সালে পূর্ণ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সাল হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষ্যেই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করা হবে বলে ঘোষণা দেন বঙ্গবন্ধু কন্যা এর ধারাবাহিকতায় শুক্রবার (৩০ অক্টোবর) গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়া ফিরোজ চত্বরে পৌর আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শর্ত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত জনসমাবেশে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেছেন, দেশের প্রতিটি মানুষের ভাগ্য পরিবর্তন ঘটিয়ে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের সঙ্গে থেকে আগামীতে পৌরসভা ও ইউনিয়নে নৌকার প্রার্থীকে নির্বাচিত করতে হবে। তবে সতর্ক থাকতে হবে যারা দিনে আওয়ামী লীগ আর রাতে বিএনপি করে এমন নেতাদের সম্পর্কে।

প্রধান অতিথির বক্তৃতায় সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী আরও বলেন, গোদাগাড়ী উপজেলা শতভাগ বিদ্যুৎ ও বিভিন্ন ভাতার আওতায় এসেছে। সাড়ে ৪ হাজার কোটি টাকা ব্যায়ে বিশুদ্ধ পানি শোধনাগার ও নৌ বন্দর চালু হতে যাচ্ছে। ২০০৯ সালের পর থেকে গোদাগাড়ীতে ব্যাপক উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। আগামী পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী অয়েজ উদ্দীন বিশ্বাসের পাশে থাকতে সবার প্রতি আহ্বান জানান সংসদ সদস্য।

গোদাগাড়ী পৌর আওয়ামী লীগ সভাপতি অয়েজ উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর যুব লীগ সভাপতি অধ্যাপক আকবর আলী, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল মামুন, উপজেলা ছাত্র লীগ সভাপতি পারভেজ মোশাররফ বাবু, পৌর ছাত্র লীগ সভাপতি হামিদ রানা প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন, পৌর আওয়ামী লীগ নেতা মাসুদ রেজা।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …