নীড় পাতা / আইন-আদালত / গোদাগাড়ীতে আলোচিত আত্মহত্যার প্ররোচনা মামলার পলাতক আসামী গ্রেফতার

গোদাগাড়ীতে আলোচিত আত্মহত্যার প্ররোচনা মামলার পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী:
রাজশাহীর গোদাগাড়ীতে বহুল আলোচিত ধান ক্ষেতে  সেচের জন্য সময়মত পানি না পেয়ে কীটনাশক পানে দুই আদিবাসী কৃষক আত্মহত্যা ঘটনায় প্ররোচনা মামলায় পলাতক আসামী শাখাওয়াত হোসেনকে গ্রেফতার করেছে গোদাগাড়ী মডেল থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, দুই আদিবাসী কৃষকের পরিবারের  অভিযোগের প্রেক্ষিতে রুজুকৃত আত্মহত্যার প্ররোচনাদান মামলার পলাতক আসামী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের অপারেটর উপজেলার দেওপাড়া ইউনিয়নের ঈশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে সাখাওয়াত হোসেন (৩০) কে আটক করে জেল হাজতে প্রেরণ করে থানা পুলিশ ।  

পুলিশ সূত্রে আরও জানা যায়, শনিবার দিবাগত রাত একটার দিকে রাজশাহী  পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন,  বিপিএম (বার) এর  দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অপস) এর তত্ত্বাবধানে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নেতৃত্বে উপজেলার দেওপাড়া ইউনিয়নের কদমশহর এলাকার বাজার থেকে তাকে আটক করা হয়। মামলা রুজু  হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন। গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত এর নিকট সেচের জন্য আদিবাসী কৃষক পানি চাইলে পানি দিতে টালবাহানা করলে  নিমঘটু গ্রামের আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি (৩৬) ও  রবি মার্ডি (২৭) দুই চাচাত ভাই গত ২৩ মার্চ  বিকাল ৫ টার দিকে দেওপাড়া  ইউনিয়নের ঈশ্বরীপুরের তাদের জমিতে কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন মর্মে  তাদের পরিবার থানায় অভিযোগ করেন। 

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, দেওপাড়া ইউনিয়নে কীটনাশক পানে দুই আদিবাসী কৃষকের মৃত্যুর ঘটনায়  প্ররোচনা মামলায় গভীর নলকূপ অপারেটর শাখাওয়াত হোসেনকে শনিবার গভীর রাতে কদমশহর এলাকা থেকে। রবিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। কৃষক আত্মহত্যা ঘটনার রহস্য ময়নাতদন্তের রিপোর্ট পেলে বলা যাবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …