নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা

গুরুদাসপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুর :
নাটোরের গুরুদাসপুরে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা—২০২৪ শুরু হয়েছে। গত শনিবার দুপুর ১২ টার দিকে উপজেলা স্মৃতিসৌধ চত্বরে ওই মেলার উদ্বোধন করেন ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি।এসময় কৃষি কর্মকর্তা মো. হারুনর রশিদসহ কৃষি বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু একটি নির্দিষ্ট বিষয় নয়, পুরো বাংলাদেশকে নিয়ে ভাবেন। এদেশের কৃষকদের নিয়ে ভাবেন। কৃষকদের যত বেশি সমৃদ্ধ করা যাবে তত বেশি সমৃদ্ধ হবে দেশ। কৃষকদের বাদ দিয়ে উন্নত বাংলাদেশ গড়া অসম্ভব।

মেলায় কৃষি প্রযুক্তি, জৈব কৃষি ও জৈবিক বালাই ব্যবস্থাপনা ও বালাইনাশকের ঝুঁকি হ্রাস, বিভিন্ন ফসলের বীজ ও সার, ফল ও সবজি প্রদর্শন, ডিজিটাল কৃষি স¤প্রসারণ, কৃষি যান্ত্রিকীকরণসহ ফার্মসহ ১২টি স্টল বসেছে। মেলার আয়োজক গুরুদাসপুর উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তর সূত্র জানায়, আধুনিক প্রযুক্তি স¤প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়নের আওতায় এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় কৃষকদের ১২ ধরনের বীজ এবং ৩টি করে চারা দেওয়া হচ্ছে।

আরও দেখুন

প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে তরুনীকে ধর্ষণ,থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ করেছে রুবেল নামের প্রেমিক ও তার দুই …