নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গুরুদাসপুরে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের গুরুদাসপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে গত সোমবার (২০ ফেব্রয়ারি) শিশুদের চিত্রাংকন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপরে ২১’শে ফেব্রয়ারি রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের স্মরণে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ইউএনও শ্রাবণী রায়, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, স্থানীয় সাংসদ পুত্র আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, এসিল্যান্ড মেহেদী হাসান শাকিল ও ওসি মো. আব্দুল মতিন প্রমুখ।

এসময় বীরমুক্তিযোদ্ধাগণ, আইনশৃঙ্খলা বাহিনী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্স, ব্যাংক, বীমা, ফায়ার সার্ভিস স্টেশনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত ও দেশের শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এরপরে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …