নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

গুরুদাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে সবার জন্য নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে “হাতের পরিচ্ছন্নতায় এসো সবাই এক হই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০২২ ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালি শেষে উপজেলার ডিজিটাল শিক্ষা ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ। এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী সালমা খাতুন, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার সেখানেই শেষ হয়। এরপরে আলোচনা সভা ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সঠিকভাবে হাত ধোয়ার কৌশল দেখানো হয়।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …