শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

গুরুদাসপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে নাটোরের গুরুদাসপুরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার (১৫) আগষ্ট গুরুদাসপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়। সকালে উপজেলা প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্যে দিয়ে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এরপরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে নিরবতা পালন ও বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত শেষে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন ও উপজেলার ৯ জন ভিক্ষুকের মাঝে গরু প্রদান করা হয়। এরপরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মো. তমাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুস এমপি।

এছাড়াও উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আক্তার, এসিল্যান্ড মো. আবু রাসেল, ওসি মো. আব্দুল মতিনসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

বৈশাখের খরতাপে চলনবিলে শ্রমিকের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক: বৈশাখের তীব্র তাপদাহে মানুষ ও প্রাণীকুলের জীবন-যাপন হাঁসফাঁস অবস্থা। বিশেষ করে চলনবিলের কৃষি …