নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে প্রবাসীর ৪৫টি গাছ কাটার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

গুরুদাসপুরে প্রবাসীর ৪৫টি গাছ কাটার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে



নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিপুরে আফতাব উদ্দিন নামে এক প্রবাসীর রোপন করা ৪৫টি মেহগনি ও সুপারির গাছ কাটার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব গাছ কাটা হয়। গাছ কাটার ঘটনায় প্রতিপক্ষ আব্দুল হান্নান ও আব্দুল মান্নান নামে দুই সহোদরের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হয়েছে। প্রবাসীর ছোট ভাই মনিরুজ্জামান বাদী হয়ে ওই অভিযোগটি দায়ের করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল মতিন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

অভিযোগকারী মনিরুজ্জামান বলেন, নাজিরপুর বাজার সংলগ্ন জায়গাটিতে তার বড়ভাই আফতাব উদ্দিন ২০টি মেহগনি ও ২৫টি সুপারির গাছ লাগিয়েছিলেন। ১০ বছর আগে বিদেশ যান তিনি। তার অবর্তমানে ওই জায়গাসহ গাছগুলো তিনিই দেখভাল করতেন। বুধবার সকালে অভিযুক্ত দুই ভাই আব্দুল হান্নান ও আব্দুল মান্নান জোরপূর্বক তাদের রোপন করা গাছগুলো কাটা শুরু করেন। এলাকায় তারা প্রভাশালী হওয়ার কারণে প্রতিবাদ জানিয়েও কাজ হয়নি। নিরুপায় হয়ে থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল হান্নান মুঠোফোনে দাবি করে বলেন, গাছগুলো প্রবাসী আফতাব উদ্দিন রোপন করলেও তাদের সীমানা সংলগ্ন হওয়াতে গাছগুলো কাটা হয়েছে।

আরও দেখুন

বাংলা‌দে‌শিদের জন্য ১২ ক্যাটাগরির ভিসা চালু কর‌ছে ওমান

নিউজ ডেস্ক : গত বছরের অক্টোবর থেকে বাংলাদেশিদের ভিসা প্রদান বন্ধ রেখেছিল ওমান দেশটিতে বাংলাদেশি …