নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

গুরুদাসপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে দুইদিন ব্যাপি ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(২১ ডিসেম্বর) বিকালে উপজেলার বঙ্গবন্ধু ডিজিটাল শেখ মুজিবর রহমান শিক্ষা ভবনে সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শহীদ মিনার চত্বরে প্রশাসন আয়োজিত ওই মেলার সমাপ্তি ঘটে। মেলার স্টলগুলোতে স্কুল ও কলেজ পর্যায়ের ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

সমাপনী অনুষ্ঠান উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক স্কুল ও কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে খুবজীপুর এম হক ডিগ্রী কলেজের লাবনী আক্তার। দ্বিতীয় স্থান লাভ করে নাজিরপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থী নদী ও তৃতীয় স্থান লাভ করে মশিন্দা ফাযিল মাদরাসার শিক্ষার্থী আবু বক্কার সিদ্দিক। স্কুল পর্যায়ে হাঁসমারী মডেল উচ্চ বিদ্যালয়ের এলমা খাতুন প্রথম স্থান,দ্বিতীয় স্থান লাভ করে বেগম রোকেয়া স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী মাহী ও তৃতীয় স্থান লাভ করেন সোনাবাজু উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসলিয়া তাসনিন।

মেলাতে ১৩টি স্টলের মধ্যে কলেজ পর্যায়ে নাজিরপুর কলেজ প্রথম,বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজ দ্বিতীয় ও খুবজিপুর মোজাম্মেল হক কলেজ তৃতীয় স্থান অর্জন করে। স্কুল পর্যায়ে খুবজিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রথম,নাজিরপুর উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও বেগম রোকেয়া গার্লস স্কুল তৃতীয় স্থান অর্জন করে।

মেলাতে ও উপস্থিত বক্তব্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কার হিসেবে কেষ্ট প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াহেদুজ্জামান, শিক্ষা একাডেমিক সুপারভাইজার বজলুর রহমান ও স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …