নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ভেড়া বিতরণ

গুরুদাসপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ভেড়া বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের গুরুদাসপুর উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে ভেড়া ও ভেড়ার পালনের খামার তৈরির জন্য উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে সমতল ভূমিতে বসবাসরত ৬৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারকে দুটি করে মোট ১৩০টি ভেড়া দেওয়া হয়। এছাড়া ভেড়ার পালনের জন্য প্লাস্টিকের তৈরি পাঁচটি করে ফ্লোরমেথ দেওয়া হয়েছে।

ক্ষুদ্র নৃগোষ্ঠিদের জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এসব ভেড়া বিতরণ করেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস। উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় প্রাণী সম্পদ দপ্তরের পরিচালক ড. মো. নজরুল ইসলাম ঝন্টু, নাটোর জেলা প্রাণী সম্পদ অফিসার ডাক্তার গোলাম মোস্তফা, গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ প্রমুখ।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উদ্দেশ্য ভেড়া পালনের পরামর্শ মূলক শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আলমগীর হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি স¤প্রসারণ অফিসার মো. মতিয়র রহমান। এসময় উপজেলার সুবিধাভোগী পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

বগুড়া-নাটোর মহাসড়কে বেআইনিভাবে ট্রাক পার্কিং করলেই মামলা 

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-নাটোর মহাসড়কে দুর্ঘটনা রোধে বেআইনিভাবে ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ …