নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে কৃষকের ৬ গরু কয়েলের আগুনে পুড়ে ছাই

গুরুদাসপুরে কৃষকের ৬ গরু কয়েলের আগুনে পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে সুলাইমান নামের এক কৃষককের গোয়াল ঘরে রাখা কয়েলের আগুনে গোয়াল ঘর আগুন ধরে ছয়টি গরু পুড়ে মারা গেছে। ছয়টি গরুর মধ্যে তিনটি গাভী গরু ও তিনটি বাচ্চা গরু ছিল। এতে কৃষকের প্রায় ৮লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত্রি ১টার দিকে উপজেলার খুবজিপুর ইউনিয়নের কালাকান্দর গ্রামে ওই ঘটনা ঘটে। প্রতিবেশী রাত্রি ১টার দিকে আগুনের লেলিহান শিকা দেখা মাত্রই দ্রুত স্থানীয় ফায়ার সার্ভিসে খবর দেয়। গ্রামবাসী ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্ত তৎক্ষনাত গোয়ালঘরে রাখা ছয়টি গরু পুড়ে মারা যায়। বুধবার সকালে উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন ঘটনাস্থল পরিদর্শণ করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনা খাবার ও কম্বল বিতরণ করেন। পরবর্তীতে উপজেলা প্রশাসনের মাধ্যমে আরো সহযোগিতার আশ্বাস দেন তারা।এসময় দূর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা মোঃ হান্নান সরকার উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের গুরুদাসপুর ইউনিট প্রধান আব্দুর রাজ্জাক জানান, খবর পেয়ে সেখানে গিয়ে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। কয়েলে মাধ্যমে আগুন ধরেছে বলে তিনি জানান।

আরও দেখুন

নন্দীগ্রামে শিশু ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে সাত বছরের ছেলে শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত এক যুবককে …