নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে আগুনে ভস্মীভূত বসতভিটা

গুরুদাসপুরে আগুনে ভস্মীভূত বসতভিটা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে ইসলাম নামের এক ব্যক্তির বসতভিটা আগুনের পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর বাঁধ এলাকায় ওই ঘটনা ঘটে। এঘটনায় বসতিভিটাসহ ঘরের ভেতরের সব আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে।

সিরাজুল ইসলাম ও এলাকবাসী সূত্রে জানা যায়, দুপুরে বসতভিটা সামনে রাখা পাটখড়িতে(শলাকা) প্রথমে আগুন দেখতে পান সিরাজুল । সেই আগুন নিভানো চেষ্টা করতে করতে মূহুতেই বসতিভিটা ধরে যায়। এমতাবস্থা থেকে চিৎকার করলে এলাকাবাসী ছুটে এসে সেই আগুন নিভানোর চেষ্টা করে। প্রায় দু’ঘন্টা চেষ্টার পর সেই আগুন নিয়ন্ত্রণে আসায় নিভানো সম্ভব হয়। ইতিমধ্যে ঘরের ভেতরের রাখা দুই বিঘা জমির রসুন, চাল, জামা কাপড়, সমস্ত আসবাবপত্রসহ, টেলিভিশন ও ফ্রিজ পুড়ে ছাঁই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত সিরাজুল ইসলাম জানান, বাবার রেখে যাওয়া এই বসতভিটা ছাড়া আমার কোন জমিজমা নাই। অন্যের জমিতে কাজ করে খুব কষ্ট করে দুই লক্ষ টাকা খরচ করে একটি মাত্র ঘর তৈরি করি। এই ঘরে পরিবার নিয়ে খুব কষ্ট করে বসবাস করতে ছিলাম। সেটা আগুনে শেষ হয়ে গেল। অন্যের সাহায্য সহযোগিতা ছাড়া আমার পক্ষে আর সম্ভব নয় এই ঘর তৈরি করা।

বিয়াঘাট ইউনিয়নের ৭নং ওয়ার্ড জনপ্রতিনিধি বেলাল মেম্বর জানান, আমি এ ঘটনা শুনেছি। শুনা মাত্রই ক্ষতিগ্রস্ত সিরাজুল ইসলামের খোঁজখবর নিয়েছি। পরবর্তীতে ক্ষতিগ্রস্ত সিরাজুল ইসলামকে ইউনিয়ন পরিষদ থেকে সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …