নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে আগুনে ভস্মীভূত কালাচাঁন মিয়ার ঘরবাড়ি, দিন কাটছে খোলা আকাশের নিচে

গুরুদাসপুরে আগুনে ভস্মীভূত কালাচাঁন মিয়ার ঘরবাড়ি, দিন কাটছে খোলা আকাশের নিচে


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় কাচারিপাড়া মহল্লার গরীব অসহায় বৃদ্ধ নাপিত কালাচাঁন কর্মকারের ঘরবাড়ি অগ্নিকান্ডে পুড়ে ভস্মীভূত হয়ে গেলেও তেমন কোনো সাহায্য সহযোগিতা পাননি তিনি। আর সাধ্য না থাকায় ১৫দিন ধরে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাদের।

গত ১৩ ফেব্রুয়ারী বিদ্যুতের শর্ট সার্কিটে অগ্নিকান্ডে তার টিনশেডের ঘর ও ঘরে থাকা সমস্ত কিছু পুড়ে যায়। মা মরা অষ্টাদশী দুই যুবতী কন্যা ও ছেলেকে নিয়ে কোনমতে ওই ঘরে বসবাস করছিলেন বৃদ্ধ কালাচাঁন। কিন্তু আগুন সন্ত্রাস তাদের অসহায় করে দিয়েছে। দুই বোন আদরি ও মাধুরী পাশের ছোট্ট খড়ির ঘরে কোনমতে মাথা গোঁজার ঠাই পেলেও কালাচাঁন ও তার ছেলে বিলাস খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছেন।

কান্না জড়িত কন্ঠে কালাচাঁন বলেন, ভারী বয়সে নিত্যদিনের খাবার যোগাতে পারছিনা। তেমন কোনো সাহায্য সহযোগিতাও পাইনি। চোখে চশমা দিয়ে নাপিতগিরি কামে খদ্দের কেউ হতে চায় না। খাদ্য ও বাসস্থানের সংকটে মহা বিপাকে পড়েছে তার পরিবার।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তমাল হোসেন বলেন, প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার দেওয়া হয়েছে। ঢেঊটিন আসলে অগ্রাধিকার ভিত্তিতে ঢেউটিন ও আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

আরও দেখুন

নন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধারসহ তিন …