নীড় পাতা / জেলা জুড়ে / গামছা উড়িয়ে থামানো হলো ট্রেন,বড় দুর্ঘটনা থেকে রক্ষা

গামছা উড়িয়ে থামানো হলো ট্রেন,বড় দুর্ঘটনা থেকে রক্ষা

নিজস্ব প্রতিবেদক,নলডাঙ্গা

ট্রেন আসতে দেখে গলায় ঝুলানো গামছা উড়িয়ে এবং হৈ চৈ করে স্থানীয় লোকজনকে সাথে নিয়ে চলন্ত ট্রেন থামাতে চালককে সংকেত দেয়,নাটোরের নলডাঙ্গার মাধনগরের সাইদুল ইসলাম। স্থানীয়দের এই ধরনের সংকেত দেখে চালক ট্রেন থামায়। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো পঞ্চগড় থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বাংলাবান্ধা ট্রেনের শত শত যাত্রী।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে নাটোরের নলডাঙ্গার মাধনগর রেলস্টেশনের উত্তরে ২৫৩ নং পিলারের কাছে অননুমোদিত লেবেল ক্রসিং গেটে এলাকায় ঘটনাটি ঘটে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়,মাধনগর রেলওয়ে স্টেশনের উত্তর দিকের রেলগেটে, ধান ভর্তি ট্রলি রেলগেট পারাপার হওয়ার সময় রেললাইনের মাঝে ট্রলি আটকে যায়। তখনই পঞ্চগড় থেকে রাজশাহীগামী বাংলাবান্ধা ট্রেন চলে আসে। ট্রেন আসতে দেখে পূর্ব মাধনগর গ্রামের সাইদুল ইসলাম গলায় থাকা গামছা উড়িয়ে এবং স্থানীয় লোকজন হৈ চৈ করে ট্রেন থামানোর জন্য চালককে ইশারা করেন। লোকজনের ইশারায় ট্রেন থামান চালক। এতে বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান যাত্রীরা। 

সাইদুল ইসলাম বলেন,হেঁটে আসার সময় দেখতে পাই,রেলের উপরে ধান ভত্তি ট্রলি আটকে আছে। এ সময় দুর্ঘটনার হাত থেকে ট্রেনকে রক্ষার জন্য গামছা উড়িয়ে এবং স্থানীয়রা মিলে ট্রেন থামাতে হৈ চৈ শুরু করলে চালক দেখতে পেয়ে ট্রেন থামান। এতে দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পায়।

মাধনগর রেলওয়ের স্টেশনের কতব্যরত স্টেশন মাস্টার,আব্দুল হামিদ বলেন,ট্রেনটি আসার সময় একটি ট্রলি অননুমোদিত লেবেল ক্রসিং রেলগেটে আটকে যায়। ট্রেন চালকের সচেতনতার চালক বিষয়টি দেখতে পেয়ে ট্রেনটি থামায়। এতে বড় ধরনের দূর্ঘটনা ঘটতো কিন্তু সচেতনতার কারনে ঘটেনি। রেলগেটে দ্রুত গেটম্যান প্রদানের দাবি করেন তিনি।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *