নীড় পাতা / জেলা জুড়ে / গরুর ধাক্কায় বিকল হলো ট্রেন!

গরুর ধাক্কায় বিকল হলো ট্রেন!

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গায় গরুর সাথে ধাক্কা খেয়ে বিকল হয়ে যায় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ৭৯৮ আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নাটোর-সান্তাহর রেল লাইনের বীরকুৎসা-মাধনগরের মাঝামাঝি এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। এতে যাত্রিদের কোন ক্ষতি না হলেও ট্রেনের সাথে ধাক্কা খাওয়া গরুটি মারা গেছে।

রেলওয়ে কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শি সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে দ্রুতগামি আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বীরকুৎসা রেলওয়ে স্টেশন পর হয়ে কিছুদুর যাওয়ার পর লাইনের ওপর ঘাস খাওয়া রত একটি গরুর সাথে ধাক্কা লাগে। এসময় গরুটি ছিটকে লাইনের ধারে পড়ে যায়।

এদিকে ওই গরুর ধাক্কায় ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে গেলে ট্রেনটি বিকল হয়ে যায়। এসময় চালক ট্রেনটি সেখানে দাঁড় করাতে বাধ্য হন। এতে ট্রেন যাত্রিদের কোন ক্ষয় ক্ষতি হয়নি। তবে গরুটি মারা যায়। পরে ভ্যাকুয়াম পাইপটি মেরামত করার ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এজন্য আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস টেনটিকে প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করতে হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই ট্রেনটি গন্তব্যে রওনা হয়ে যায় বলে জানান।

ট্রেনটির ভ্যাকুয়াম পাইপ ফেটে যাওয়ায় ট্রেনটি দাঁড়িয়ে পড়ে বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জেনেছেন বলে জানান।

এবিষয়ে জানতে নাটোর রেলওয়ে স্টেশন মাষ্টার অশোক চক্রবর্তীর সাথে যোগাযোগ করা হলে তিনি যেহেতু ট্রেনটি নাটোর স্টেশনে স্টপেজ নাই। তাই বিষয়টি পুর্বের স্টেশন থেকে কেউ তাকে জানায়নি। তবে তিনি লোকমুখে জেনেছেন বীরকুৎসা-মাধনগর স্টেশনের মাঝামাঝি এলাকায় ট্রেনের সাথে একটি গরুর ধাক্কা লাগার পর ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে যায়। ফলে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে পড়ে। পরে মেরামত শেষে ট্রেনটি গন্তব্যে রওনা হয়। বৃহস্পতিবার দুপুর ১২ টা ৫৫ মিনিটের দিকে নিরাপদে নাটোর স্টেশন অতিক্রম করে যায়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *