বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / অর্থনীতি / খাসি যত বড়ই হোক, চামড়ার দাম ৬ টাকার বেশি হয়নি

খাসি যত বড়ই হোক, চামড়ার দাম ৬ টাকার বেশি হয়নি

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া (রাজশাহী):রাজশাহীর পুঠিয়ায় কোরবানির খাসির চামড়া ফুট হিসেবে নয়, গোটা হিসেবে বিক্রি হচ্ছে। খাসি যতই বড় হোক না কেন, কাঁচা চামড়া সর্বোচ্চ ৬ টাকায় বিক্রি হয়েছে। গরুর চামড়া বিক্রি হয়েছে ৪০০-৬০০ টাকায়।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঈদের দিন বিকালে রাজশাহীর পুঠিয়ায় ভ্যান গাড়িতে করে অনেকেই বাজারে চামড়া বিক্রি করতে আসেন। এদেরকে জিজ্ঞেস করা হলে তারা বলছেন ভ্যান গাড়িতে করে যে চামড়া বিক্রি করতে এসেছি তাতে করে ভ্যান গাড়ির ভাড়াই উঠবে না। দামের এই অবস্থার কারণে অনেকে চামড়া মাটির নিচে পুঁতে ফেলতে আর পুকুরে ফেলে দিতে দেখা গেছে। আবার অনেকে মনের কষ্টে পুকুরে ফেলে দিয়েছেন।

উপজেলার বিরালদহ পলাশি গ্রামের সাকের আলী নামের এক ব্যক্তি তার সমাজের খাসির ৩০টি কোরবানির চামড়া বিক্রি করেছেন মাত্র ১৮০ টাকা দিয়ে। সাইদুল ইসলাম নামের অন্যজন তার সমাজের ১৫টি চামড়া বিক্রি করেন ১৬০ টাকা দিয়ে।

এবিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ বলেন, আসলে গ্রামের মানুষদের আরও একটু সচেতন হতে হবে। কারণ স্থানীয় বাজারে চামড়া বিক্রি করলে ভালো দাম পাওয়া যাবে না। আর উপজেলার বানেশ্বর এবং বেলপুকুরে চামড়া বিক্রির আড়ৎ আছে সেখানে চামড়া বিক্রি করলে মোটামুটি দাম পাওয়া যাবে। #

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *