নীড় পাতা / উত্তরবঙ্গ / কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণের উদ্বোধন

কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

খরিপ-২/২০২০-২১ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৪০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরনের মধে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এডেজএম নূরুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে ৪০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি কলাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাও, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ আকরামসহ অন্যরা।

এসময় বক্তারা বলেন, মাসকলাই আমাদের জেলার জন্য একটি ঐতিহ্য। সারাদেশে চাঁপাইনবাবগঞ্জের মাসকলাইয়ের ব্যাপক সুনাম রয়েছে। কৃষিবান্ধব বর্তমান সরকার কৃষকের উন্নয়নে কাজ করছে। এরই ধারাবাহিকতায় জেলার ৫ হাজার ২’শ জন প্রান্তিক কৃষক পর্যায়ক্রমে মাসকলাইয়ের বীজ ও সার পাবে। এ উদ্যোগে মাসকলাই উৎপাদনে কৃষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তারা বলেন, কৃষি খাতে উন্নয়ন ছাড়া উন্নত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়। এজন্যই প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে অঞ্চল ভিক্তিক প্রনোদনার অংশ হিসেবে মাসকলাই বীজ ও সারে এই জেলাতেই সবচেয়ে বেশি প্রনোদনা দেয়া হয়েছে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় হঠাৎ ব্যাংক লেনদেন বন্ধ, ভোগান্তিতে গ্রাহক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বাগাতিপাড়ায় কোনো পূর্ব ঘোষনা ছাড়াই সোমবার দুপুরে হঠাৎ বেশিরভাগ সরকারি ব্যাংকের লেনদেন …