রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / কুষ্টিয়ায় রবীন্দ্র কুঠিবাড়িতে “ছিন্নপত্র” চলচ্চিত্রের প্রদর্শনী

কুষ্টিয়ায় রবীন্দ্র কুঠিবাড়িতে “ছিন্নপত্র” চলচ্চিত্রের প্রদর্শনী

নিউজ ডেস্ক:

কুষ্টিয়ায় রবীন্দ্র কুঠিবাড়িতে “ছিন্নপত্র” চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ ২৩ সেপ্টেম্বর ভারতের হাইকমিশন এবং প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগিতায় কুষ্টিয়ার রবীন্দ্র কুঠিবাড়িতে ড. চঞ্চল খান পরিচালিত ডকুমেন্টারি ফিল্ম “চিন্নাপত্র: পদ্মার পাড়ে রবীন্দ্রনাথ” প্রদর্শনের আয়োজন করে।

ডকুমেন্টারি ফিল্মটি ঠাকুরের বিস্তৃত কাজের একটি অংশ এবং এতে কুঠিবাড়িতে থাকার সময় তার ভাগ্নি ইন্দিরা দেবীকে লেখা চিঠির সংগ্রহ অন্তর্ভুক্ত রয়েছে। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা তার ভাষণে বলেন যে, রবীন্দ্রনাথ ঠাকুর একজন স্বপ্নদর্শী ছিলেন। যার প্রভাব সীমানা এবং প্রজন্ম অতিক্রম করে। তাঁর গভীর চিন্তা, কাব্যিক তেজ এবং শৈল্পিক প্রচেষ্টা মানবতাকে অনুপ্রাণিত ও সমৃদ্ধ করে চলেছে। সাহিত্য, সঙ্গীত এবং দর্শনে তার অবদান বিশ্বে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।

যারা ছবিটি তৈরিতে অংশ নিয়েছিলেন ভারত ও বাংলাদেশ উভয় দেশের শিল্পীদের তিনি প্রশংসা করেন । তিনি বলেন,যৌথ প্রচেষ্টা আমাদের দুই দেশের যৌথ সাংস্কৃতিক ঐতিহ্যকে প্রতিফলিত করে। এটি আমাদের অংশীদারিত্বের বৈশিষ্ট্য যা সাংস্কৃতিক বন্ধন এবং শক্তিশালী জন-মানুষের বিনিময়েরও প্রতিফলন। অনুষ্ঠানে বিখ্যাত রবীন্দ্রসংগীত গায়ক ও সুরকার সাদী মোহাম্মদ রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়ার সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …