মঙ্গলবার , এপ্রিল ৩০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / কচুগাড়ী প্রাথমিক সরকারি বিদ্যালয় নাম পুনর্বহাল করার দাবীতে মানববন্ধন

কচুগাড়ী প্রাথমিক সরকারি বিদ্যালয় নাম পুনর্বহাল করার দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের বড়াইগ্রামে একশত ২৪ বছরের পুরাতন কচুগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় নাম পুনর্বহালের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয় সামনে প্রাক্তন শিক্ষার্থী ও এলাবাসী এই কর্মসূচীর আয়োজন করে। ঘন্টাব্যাপি এই মানববন্ধনে তিন শতাধীক প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসি অংশগ্রহন করে।


বিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থী মাহমুদুল হক খোকনের সঞ্চালনায় পরিচালনা কমিটির সভাপতি মো. হাসানুজ্জামান, জোনাইল পরিষদের সাবেক সদস্য ওলিউল্লাহ ডাবলু, আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সাইদুর রহমান মন্টু, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) নাটোর জেলা শাখার সভাপতি ডাঃ এসএম জাকির হোসেন, জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা রাজিবুল হক বক্তৃতা করেন।


পরিচালনা কমিটির সভাপতি হাসানুজ্জামান বলেন, ১৯০০ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির গত বছর নাম পরিবর্তন করার জন্য মন্তালয় থেকে চিঠি দিয়ে মতামত জানতে চাওয়া হয়। আমরা ৩রা ডিসেম্বর রেজুলেশন মাধ্যমে নাম পরিবর্তন না করার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানাই। কিন্তু তারপরেও গত ৩রা এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয় থেকে প্রজ্ঞাপনের এই বিদ্যালয়টির নাম মাধবীলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়। যা এলাকায় দৃষ্টিকটু দেখাচ্ছে। কচুগাড়ি গ্রামের লোকজন মেনে নিতে পারছে না। তাই অতীবিলম্বে কচুকারি সরকারি প্রাথমিক বিদ্যালয় নামটি পুনর্বহাল জন্য দাবি জানাচ্ছি।


মাহমুদুল হক খোকন বলেন, ১৯০০ সালে প্রতিষ্ঠার সময় এই বিদ্যালয়টি গ্রামের নামে নামকরণ করা হয়। এটি কোনভাবেই পরিবর্তন করার প্রয়োজন পড়ে না। এই বিদ্যালয় থেকে অনেক ভালো ভালো শিক্ষার্থী দেশের বিভিন্ন জায়গায় কর্মরত আছে। তাই এ বিদায়টির নাম পুনর বহলের জন্য প্রাক্তন শিক্ষার্থী হিসেবে দাবি জানাচ্ছি।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, না পরিবর্তন না করার জন্য কোন মতামত আমি পাই নাই। তবে কিভাবে পরিবর্তন হলো আমার জানা নাই।

আরও দেখুন

নাটোরের লালপুরে হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে হিট স্ট্রোকে রেজাউল করিম (৫৫) নামের একজনের মৃত্যু হয়েছে। আজ ২৯ …