নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / এবার করোনায় আক্রান্ত পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দিল ‘সিপিসি’

এবার করোনায় আক্রান্ত পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দিল ‘সিপিসি’

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
এবার বাগাতিপাড়ার গন্ডি পেরিয়ে লালপুর উপজেলার করোনা আক্রান্ত পরিবার ও লকডাউনকৃত প্রতিবেশীর বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন নাটোরের বাগাতিপাড়ার স্বেচ্ছাসেবী সংগঠন করোনা প্রতিরোধ কমিটি ‘সিপিসি’। রবিবার (১০মে) দুপুরে লালপুরে গিয়ে আক্রান্ত পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেন করোনা প্রতিরোধ কমিটি ‘সিপিসি’র সদস্যরা।

জানা যায়, গত ৯ মে লালপুর উপজেলার এক যুবকের কোভিড-১৯ পজিটিভ আসে। করোনায় আক্রান্ত হবার খবর পেয়ে তাঁর বাড়িসহ আরও একটি বাড়ি লকড ডাউন করে উপজেলা প্রশাসন। তারপর থেকে করোনায় আক্রান্ত ব্যক্তি তাঁর নিজ বাড়িতে হোম কোয়ারান্টাইনে আছেন। তিনি ঢাকা তিতুমীর কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র বলে জানা যায়। খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার সময় উপস্থিত ছিলেন ‘সিপিসির’ সদস্য স্থানীয় সাংবাদিক আল-আফতাব খান সুইট, তোসাদ্দেক সরকার তিতাস, মুস্তাফিজুর রহমান শফিক এবং মিনহাজুর রহমান মনির।

ইউএনও অফিস সূত্রে জানা গেছে, লালপুর উপজেলায় ওই ছাত্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন টেকনিশিয়ানসহ মোট দুইজনের শরীরে করোনা পজিটিভ রিপোর্ট আসে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি জানান, এ পর্যন্ত এই উপজেলায় মোট দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনিশিয়ান, যার করোনা পজিটিভ আসে গত ৮ মে এবং তিনি ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আছেন। অন্যজন ঢাকা তিতুমীর কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র। তিনি তার নিজ বাড়িতেই চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে করোনা প্রতিরোধ কমিটি ‘সিপিসি’র আহ্বায়ক মিজানুর রহমান বলেন, বাগাতিপাড়া উপজেলার পার্শ্ববর্তী প্রতিবেশী উপজেলা লালপুর। সেখানে যেহেতু করোনা পজিটিভ এসেছে তাই তিনি মনে করেন তাদের প্রতিবেশি আক্রান্ত হয়েছে। আক্রান্ত যে কেউ হতে পারে তাই বলে আক্রান্ত ব্যক্তি ও পরিবার যেন সামাজিকভাবে হেয়প্রতিপন্ন না হয় সে বিষয়ে সকলকে সচেতন হতে হবে। আক্রান্ত শনাক্ত ব্যক্তি কোনভাবেই যেন নিজেকে একাকিত্ব মনে না করে সেজন্য সামান্য খাদ্যসামগ্রী উপহার হিসেবে পৌঁছে দিয়ে পাশে থাকার চেষ্টা করেছে ‘সিপিসি’। এছাড়া সকলকে আক্রান্ত শনাক্ত ব্যক্তিকে সহযোগিতার হাত বাড়িয়ে সাহস যোগানোর আহ্বান জানান তিনি।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …