নীড় পাতা / জেলা জুড়ে / উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজনের ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজনের ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক:

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নাটোরের ৩টি উপজেলায় যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলার জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার এর ও ভাইস চেয়ারম্যান নলডাঙ্গা উপজেলার সুজন আলী এবং গোলাম মোস্তফা এবং সিংড়া উপজেলার সজিবুল ইসলাম সজিব এই ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ১৭ এপ্রিল বাছাই শেষে ওই চার জনের মনোনয়ন বাতিল করা হয়।

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে গত ১৫ এপ্রিল নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ১৮ জন চেয়ারম্যান পদপ্রার্থী  তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এদিন বিকেলে নির্ধারিত সময়ের মধ্যে নাটোর সদর উপজেলায় ৭ জন নাটোর সদর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, সাবেক সভাপতি জেলা ছাত্রলীগ মোক্তারুল ইসলাম আলম, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন মিলন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু , সাবেক ছাত্রদল নেতা ইশতিয়াক আহমেদ হিরা।

সিংড়ায় ২জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক  অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল ও আওয়ামীলীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা নামের দুইজন মনোনয়নপত্র দাখিল করছেন। নলডাঙ্গা উপজেলায় ৯ জন নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন।এরা হলেন নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফিরোজ, উপজেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম, ঢাকা সিটি করপোরেশনের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমদ শাহ, পৌর ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক মোশারফ হোসেন জিল্লুর, নাটোর জেলা কৃষক লীগের আহ্বায়ক রবিউল ইসলাম পিপলু, নলডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন, পৌর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি সরদার আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম।

চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলায় ৬ জনের মনোনয়ন পত্র বৈধ হয়েছে। এরা হলেন আব্দুল্লাহ আল সাকিব, আফসার আলী প্রামানিক, আব্দুর রাজ্জাক ডাবলু, আমিরুল ইসলাম এবং শরিফুর রহমান। নলডাঙ্গায় ৭ জন মনোনয়নপত্র দাখিল করলেও ৫ জনের প্রার্থীতা বৈধ হয়েছে। এরা হলেন আখতার হোসেন, খালেদ মাহমুদ, রায়হান হোসেন, রুবেল আহমেদ, সেলিম রেজা। সিংড়া উপজেলায় ভাইস চেয়ারম্যান ৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ২ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এরা হলেন সিংড়ায় আনিসুর রহমান এবং হান্নান আহমেদ।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদর উপজেলায় ৩ জন। এরা হলেন আঞ্জুমান আরা, খাদিজা খাতুন, শামীমা আক্তার।

 নলডাঙ্গায় ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। তারা হলেন মহুয়া পারভিন লিপি, মাসুদা পারভীন, রিনা পারভীন, রেনুকা হুজুর, শিরিন আক্তার, সাবিনা ইয়াসমিন।

 নাটোর সদর উপজেলায় ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এরা হলেন কামরুন্নাহার এবং বিজলী আক্তার। বাছাইয়ে আপিল ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আপিলের নিষ্পত্তি করা হবে ২১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল এবং ২৩ এপ্রিলে প্রতীক বরাদ্দ হবে। আর ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও দেখুন

নাটোরের লালপুরে দুর্বৃত্তের গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে দুর্বৃত্তের গুলিতে আওয়ামীলীগ নেতা মোঃ মনজুর রহমান মঞ্জু নিহত হয়েছেন। আজ …