বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / উচ্চ বেতনে বিদেশ পাঠানোর মিথ্যা প্রলোভনের প্রতারক চক্রের মূলহোতা গ্ৰেফতার

উচ্চ বেতনে বিদেশ পাঠানোর মিথ্যা প্রলোভনের প্রতারক চক্রের মূলহোতা গ্ৰেফতার

নিজস্ব প্রতিবেদক:
উচ্চ বেতনের বিদেশ পাঠানোর মিথ্যা প্রলোভনের অভিযোগে দেলোয়ার হোসেন (৪৮) নামের প্রতারক চক্রের মূলহোতাকে গ্ৰেফতার করেছে র‌্যাব। গতকাল ২২ ফেব্রুয়ারি বুধবার বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে ওয়ান-সেভেন হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দেলোয়ার হোসেন উপজেলার দিগ্যার গ্রামের তায়জাল প্রামানিকের ছেলে।

র‌্যাব জানায়, জনৈক মন্টু প্রামানিকের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ২২ ফেব্রুয়ারি বুধবার দুপুর আড়াইটার দিকে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে ওয়ান-সেভেন হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, অভিযোগকারী মোঃ মন্টু প্রামানিক (৪২) এর অভিযোগ সূত্রে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি দেলোয়ার হোসেন ও দুবাইয়ে অবস্থানরত তার ছেলে লিটন হোসেন (২৫) ও জামাই মনছুর আহম্মেদ(৩৫)গণ পরস্পর যোগসাজসে অভিযোগকারী মন্টু প্রামানিক (৪২)’কে উচ্চ বেতনের চাকুরী দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে ৩ লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয় এবং অভিযোগকারীর জাল কাগজপত্র দিয়ে দুবাইয়ে পাঠায়। অভিযোগকারী দুবাইয়ে গেলে দুবাইয়ে অবস্থানরত অভিযুক্তরা অভিযোগকারীকে আটক করে রাখে এবং কোন কাজের ব্যবস্থা না করে পাকিস্তানি দালালের নিকট বিক্রয় করে দেয়।
পাকিস্তানি দালাল অভিযোগকারীকে দিয়ে জোরপূর্বক বিনা পারিশ্রমিকে ৯দিন কাজ করায়। পরবর্তীতে অভিযুক্ত দেলোয়ারের প্রদত্ত বিদেশগামী কাগজপত্র পর্যালোচনা করে অভিযোগকারী বুঝতে পারেন যে আসামী কর্তৃক প্রদত্ত ভিসা হলো গলাকাটা ভিসা ও অন্যান্য কাগজপত্রসমূহ জাল। কাগজপত্রসমূহ জাল বুঝতে পারলে বিদেশে অবস্থানরত লোকজনের সহায়তায় অভিযোগকারী দেশে ফিরে আসে।

গ্রেফতারকৃত দেলোয়ার ঘটনার সত্যতা স্বীকার করে বলে যে, সে বিদেশগামী যুবকদের উচ্চ বেতনের মিথ্যা প্রতিশ্রুতি এবং জাল কাগজপত্র দিয়ে বিদেশে প্রেরণ করত এবং বিদেশে অবস্থানরত তার অন্যান্য সহযোগীগণ তাদের অবৈধভাবে আটক করে রেখে জোড়পূর্বক বিনা পারিশ্রমিকে কাজ করতে বাধ্য করত।

পরবর্তীতে অভিযোগকারী বাদী হয়ে নাটোর জেলার বড়াইগ্রাম থানায় গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে পেনাল কোড আইনে মামলা দায়ের করেন।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …