নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে ২১ আগস্টের শহীদদের স্মরণে পুষ্পার্ঘ অর্পন

ঈশ্বরদীতে ২১ আগস্টের শহীদদের স্মরণে পুষ্পার্ঘ অর্পন

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী পালিত হয়েছে। সকালে ৮ টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির সুচনা করা হয়। পরে শহীদদের স্মরণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় হত্যাকান্ডে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তারা আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

ওই ঘটনাপ্রবাহের কালো থাবা বাংলাদেশের রাজনীতিকে আরেকবার বিভক্ত করেছে। বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসনের যে নজির স্থাপিত হয়েছে বাংলাদেশের মানুষ তা যুগে যুগে স্মরণ করবে।

২১ আগস্টে বর্বর গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের পর্দার আড়ালের কুশীলবদের মুখোশ উন্মোচনের জন্য আন্তর্জাতিকভাবে তদন্ত কমিটি গঠনেরও দাবি জানান নেতারা।

এসময় পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব নুরুজ্জামান বিশ্বাস বলেন , ‘২০০৪ সালের ২১ আগস্ট বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতে বর্বর গ্রেনেড হামলা করেছিল তৎকালীন সরকারের খুনিচক্র। আজও হামলার বিচার শেষ হয় নাই, দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করে আসামিদের রায় কার্যকর করার দাবি জানান তিনি।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান নাসিম,পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইছহাক আলী মালিথা, যুগ্ন সম্পাদক ও ভাইস চেয়াারম্যান আব্দুস সালাম খান, সাংগাঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক মাহজাবিন শিরিন পিয়া, জাতীয় শ্রমিক লীগের জাহাঙ্গির হোসেন, স্বেচ্ছাসেবক লীগের মাসুদ রানা, সজিব মালিথা, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়সহ আওয়ামীলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …