নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

ঈশ্বরদীতে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ইভানভ এনটন (৩৪) নামে এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার দিবাগত রাতে উপজেলার সাহাপুরের নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের বিদেশিদের জন্য নির্মিত আবাসন গ্রিনসিটি বহুতল ভবনের একটি কক্ষের লিফটের সামনে থেকে ওই রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়। 

ইভানভ ঈশ্বরদীর পাকশীতে রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত নয়টার দিকে হঠাৎ অসুস্থ বোধ করেন ইভানভ। পরে তিনি গ্রিনসিটি আবাসিক ভবনের ১২ তলায় একটি কক্ষের লিফটের সামনে বেশ কয়েকবার বমি করতে থাকেন। কিছুক্ষণ পর লিফটের সামনে তাঁকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন তাঁর এক সহকর্মী। খবর পেয়ে পুলিশ ও গ্রিনসিটি আবাসিক প্রকল্পসহ সংশ্লিষ্টরা ছুটে আসেন। পরে প্রকল্পের ভেতরের চিকিৎসক এসে তাঁকে মৃত ঘোষণা করেন।

রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস  বলেন, ‘ইভানভ রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। গ্রিনসিটি প্রকল্পের একটি সূত্র থেকে রোববার রাতে ইভানভের মরদেহ উদ্ধারের কথা শুনেছি।’ তবে কী কারণে ওই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে, সে বিষয়ে রুহুল কুদ্দুস নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি। 

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দু সরকার বলেন, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে মরদেহ আসার পরপরই রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী দূতাবাসের মাধ্যমে মরদেহটি তাঁর দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …