শনিবার , এপ্রিল ২৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ঈশ্বরদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে আটটি গ্রামের জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
ঈশ্বরদী উপজেলার মুলাডুলী ইউনিয়নের সরাইকান্দি গ্রামে অপরিকল্পিতভাবে কয়েকটি কলকারখানা কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে হাজার হাজার বিঘা জমি পতিত পরে আছে এবং আশেপাশে যত পুকুর আছে সেগুলো মৎস্য চাষের অনুপোযোগী হয়ে যাচ্ছে। বিশেষ করে রশিদ পেপার মিলের ক্যামিকেল যুক্ত পানি তার নির্দিষ্ট জায়গায় না দিয়ে সাধারণ কৃষক এর জমিতে অতিবাহিত করছে এতে সাধারণ কৃষক ও মৎস্য চাষিরা সমস্যার সম্মৃখিন হচ্ছে।

এই সকল সমস্যার প্রেক্ষাপটে স্থানীয় সাধারন জনগন আজ রবিবার (২২ নভেম্বর) সকাল ১১ টার সময় অপরিকাল্পতভাবে গড়ে উঠা শিল্প-কলকারখানার বিষাক্ত দুষিত পানি দ্রুত নিষ্কাশন করে জমি রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

মুলাডুলী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কামাল হোসেন মিঠু সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ মুলাডুলি ইউনিয়ন শাখা, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের সভাপতি বকুল সরদার, সাংবাদিক ও কলামিস্ট গোপাল অধিকারী, গোলাম মোস্তফা কেশলু, মো: আলম খান ইউপি সদস্য ৩ নং ওয়ার্ড, মো : রুস্তম আলী সাবেক ইউপি সদস্য ও চাঁদপুর কেন্দ্রীয় গোরস্থানের সভাপতি, মো : আজিজুল ইসলাম ইউপি সদস্য মুলাডুলি ৫ নং ওয়ার্ড, মুনিরুল ইসলাম প্রচার সম্পাদক মুলাডুলি ইউনিয়ন আওয়ামীলীগ, জাহাঙ্গীর আলম সাংগঠনিক সম্পাদক সেচ্ছাসেবকলীগ মুলাডুলি, মো: আবুল হাসেম প্রফেসর বাশের বাধা ডিগ্রী কলেজ, আব্দুর সালাম ৬ নং ওয়ার্ড মুলাডুলি, আব্দুস সামাদ ৩ নং ওয়ার্ড মুলাডুলি, সাইদুল ইসলাম কৃষক প্রতিনিধি, মো আফজাল হোসেন জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ঈশ্বরদী উপজেলা শাখা, মো: মিজানুর রহমান খাঁন কৃষক প্রতিনিধি, ডাঃ মজিবর রহমান, কাশেম আলী ।

এসময় সরাইকান্দি, চাঁদপুর, লক্ষিকোলা, ফতেপুর, কারিগরপাড়া, দাশুড়িয়া ট্রাফিকমোড়ের একাংশ, দরগাপাড়া ও রামচন্দ্র বহরপুর এলাকার সাধারন জনগণ ও ক্ষতিগ্রস্থ নারী ও পুরুষ কৃষকবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন। সভায় এই সংকট নিরসনে ১৫ দিনের আল্টিমেটাম দেন কামাল হোসেন মিঠু। কর্মসূচি পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খায়রুজ্জামান রঞ্জন।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …