শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / ঈশ্বরদীতে নকল সার কারখানায় অভিযান

ঈশ্বরদীতে নকল সার কারখানায় অভিযান


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে নকল সার কারখানার অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নকল সার তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে ন্যাপ এগ্রো কেমিক্যাল লিমিটেড নামে একটি কারখানার মালিক নিজাম উদ্দিন খানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার (২৮ আগস্ট) উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর গ্রামে এ অভিযান চালায় পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম।

ঈশ্বরদী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদুল আলম খান জানান, ন্যাপ এগ্রো কেমিক্যাল লিমিটেড কারখানাটি দীর্ঘদিন ধরে নকল সার ও কীটনাশক তৈরি করে বাজারজাত করে আসছে। কারখানাটি থেকে জিপসাম, জিংক, অ্যাবোন, সয়োবিটসহ প্রায় ১৩ ধরনের নকল সার ও বালাইনাশক জব্দ করা হয়।

পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বলেন, এ অভিযানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ছিলেন। তিনি নিশ্চিত করেছেন, তারা প্যাকেটে লেখা প্রতিশ্রুতি অনুযায়ী সার সরবরাহ করছে না। একই সঙ্গে তারা কারখানার ভুয়া ঠিকানা ব্যবহার করছে। সার তৈরি করা হচ্ছে ঈশ্বরদীতে কিন্তু কারখানার ঠিকানা দেওয়া ঢাকার মিরপুরের। এসব অভিযোগের ভিত্তিতে এক লাখ টাকা জরিমানা ও নকল সার-কীটনাশক জব্দ করা হয়।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …