নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে জেলা কোটার দাবিতে মানববন্ধন ও পথসভা

ঈশ্বরদীতে জেলা কোটার দাবিতে মানববন্ধন ও পথসভা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীস্থ সুগারক্রপ গবেষণা ইনস্টিউটে পাবনা জেলা কোটার দাবিতে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে ইনস্টিউটের প্রধান ফটকের সামনে এই মানবন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক মাসুদ রানা, পৌরসভার কাউন্সিলর ইউসুফ প্রধান, কাউন্সিলর ফিরোজা বেগম, কাউন্সিলর জাহাঙ্গির হোসেন, কাউন্সিলর কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা রুয়েন, ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন অবুঝ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন প্রমূখ। সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক সজিব মালিথা।

সভায় বক্তরা বলেন, পাবনা জেলার ঈশ্বরদীতে সুগারক্রপ গবেষণা ইনস্টিউটের অবস্থান। এই প্রতিষ্ঠানে চাকুরি ক্ষেত্রে সর্বাগ্রে এই জেলার মানুষের অধিকার রয়েছে। অথচ দীর্ঘদিন যাবত এখানে পাবনা জেলার মানুষকে নিয়োগ দেয়া হচ্ছে না। পাবনা জেলার মানুষের জন্য কোটা প্রবর্তনের দাবী জানিয়ে বক্তারা প্রতিষ্ঠানের কাজ ছোট ছোট কোটেশনে বিভক্ত না করে উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে সম্পাদনের আহব্বান জানান। এসময় ইনস্টিউটের মহাপরিচালকের অপসারণের দাবী জানানো হয়।

এবিষয়ে ইনিস্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন বলেন, সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট দেশের একটি সুনামধন্য প্রতিষ্ঠান। সরকারি বিধিবিধান মেনে নিয়োগ কার্যক্রম চলমান আছে। দেশের সকল জেলার কোটা ফলো করে নিয়োগ কমিটি মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত বোর্ড নিয়োগ কার্যক্রম পরিচালনা করেন।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …