নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ঈশ্বরদীতে কালাজ্বর নির্মূলে অবহিতকরণ সভা

ঈশ্বরদীতে কালাজ্বর নির্মূলে অবহিতকরণ সভা

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে কালাজ্বর নির্মূলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় কালাজ্বর নির্মূল কর্মসূচি সিডিসি-এর আয়োজনে এবং এ্যাসেন্ড এর সহযোগিতায় উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে

সভায় সম্ভাব্য কালাজ্বরের লক্ষণ, দুই সপ্তাহের অধিক জ্বর, রক্তশূন্যতা, ওজন কমে যাওয়া, পেট ফুলে যাওয়া, পরীক্ষা-নিরীক্ষা, বিনামূল্যে চিকিৎসা সেবা বিষয়ে আলোকপাত করা হয়।

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করণের জন্য অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। প্রধান আলোচক ছিলেন কালাজ্বর নির্মূল কর্মসূচির সিডিসি ড. শাহাদত হোসেন । উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খানের সভাপতিত্বে সভায় এন্টোমলজিস্ট সার্জিক্যাল বিশেষজ্ঞ মোনালিসা মিম বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন এএসসিইএনডি’র ক্রাউন এজেন্টের ডাটা ম্যানেজার ড. মিজানুর রহমান।

প্রশ্নোত্তরপর্বে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: শফিকুল ইসলাম শামীম, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, উপজেলা কৃষি অফিসার মিতা মন্ডল, প্রাথমিক শিক্ষা অফিসার মৃণাল কান্তি সরকার, ও সমাজ সেবা অফিসার খন্দকার মাসুদ রানা। এসময় চিকিৎসক, সরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …