নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে । বুধবার সকালে ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রর সামনের সড়ক এলাকায় পরিচালিত এ অভিযানে প্রায় শতাধিক অস্থায়ী দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েসের নেতৃত্বে অভিযানে ফুটপাতে গড়ে ওঠা অস্থায়ী দোকানঘর উচ্ছেদে অভিযান চালিয়েছে উপজেলা ভ্রাম্যমাণ আদালত। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবির ও পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান খোকনসহ ঈশ্বরদী থানার পুলিশ ও বিপুল সংখ্যাক আনসার সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, রূপপুর পারমাণবিক প্রকল্পের নিরাপত্তার প্রয়োজনে ইতোপূর্বে অবৈধভাবেভাবে গড়ে উঠা শতাধিক দোকানপাট ও বেশকিছু স্থাপনা গুঁড়িয়ে দেয় ভ্রম্যমাণ আদালত। ফলে রাস্তার বড় একটি অংশ অবৈধ দখলদার মুক্ত হয়। এতে এলাকাবাসীসহ পথচারীরা আনন্দ প্রকাশ করেছিলেন। কিন্তু পরিস্থিতি আবার আগের অবস্থায় চলে যায়। ফুটপাত দখল করে চায়ের দোকান স্থাপনসহ মাছ, মাংস, সবজি ও ফলমূলের বাজার বসত। অনেকেই টিনের চালা তৈরি করে দীর্ঘদিন সেখানে ব্যবসা করছিলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা নাম প্রকাশ না করা শর্তে বলেন, আজ সকালে ফুটপাত থেকে সব দোকান সরিয়ে নেওয়ার নির্দেশ দেয় পুলিশ। এ সময় স্থানীয় এক ইউপি সদস্য রমজান মাস শেষ না হওয়া পর্যন্ত দোকানগুলো উচ্ছেদ না করতে অনুরোধ করেন। তবে তার অনুরোধ রাখা হয়নি।

অভিযান প্রসঙ্গে ইমরুল কায়েস বলেন, ‘নিয়মিত অভিযানের অংশ হিসেবে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে’।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …