নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে অবৈধ বালু উত্তোলনে নজরদারি, ড্রাম ট্রাকসহ আটক চার

ঈশ্বরদীতে অবৈধ বালু উত্তোলনে নজরদারি, ড্রাম ট্রাকসহ আটক চার


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা):
ঈশ্বরদীতে বালু বোঝায় তিনটি ড্রাম ট্রাক ও একটি মিনি ট্রাকসহ ৪ জনকে আটক করেছে রুপপুর পুলিশ ফাঁড়ি। মঙ্গলবার (২৩শে ফেব্রুয়ারি) সকাল ১০.৩০ মিনিটের সময় ঈশ্বরদী উপজেলার চররুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন চেকপোস্টে ডিউটিরত অবস্থায় এসআই আতিকুল ইসলামের নেতৃত্বে, এএসআই আনোয়ার হোসেন ও কনস্টেবল মাজদার, কবির উদ্দীনসহ রুপপুর পুলিশ ফাঁড়ির সদস্যরা এ ট্রামগুলো আটক করে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়ন হতে তিনটি বালুবোঝাই ড্রাম ট্রাক ও একটি মিনি ট্রাক রূপপুর মোড়ের দিকে আসার সময় ট্রাক গুলোকে সংকেত দিয়ে রাস্তার উপর থামানো হয় । এসময় তাদের কাছে বালুর উৎস সম্পর্কে জিজ্ঞেস করলে এবং নদী হতে মাটি, বালু উত্তোলনের বৈধ কাগজপত্র দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হয়।
এ সময় ইজারা সংক্রাপ্ত কোন কাগজপত্র বা পরিবহনের কোন বৈধ কাগজপত্র দেখাইতে না পারায় এসময় তিনটি ড্রামট্রাক (পাবনা- ট-১১-১০৭০ চেচিস- MC2L4GRC0H007566), (ঢাকা মোট্রো- ট ২০-৮১৭১, চেচিস-SY 309615) , ঢাকা মেট্রো- ট ২০-৯৩৫২(চেচিস C036Y) ও একটি ট্রাক যশোর- ট- ১১৫৫৯৮ (চেচিস-MAT 373020L2R04315) মোট ৪টি ট্রাকসহ ৪ জনকে আটক করা হয়। আটক অভিযান চলবে বলে জানান তিনি।

ধৃত আসামীরা হলেন, পাবনার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের আতিয়ার সরদারের ছেলে বাদশা সরদার(৫০), আটঘরিয়া উপজেলার সোনাকন্দর গ্রামের মৃত রোকমান হোসেনের ছেলে শাহাদত হোসেন(৯০), যশোর জেলার অভয়নগর থানার বাশুয়ারী গ্রামের মৃত মিজানুর শেখের ছেলে এনামুল শেখ(২২), নাটোরের লালপুর থানার মহেশ্বর টাঙ্গাইল পাড়ার আনোয়ার হোসেনের ছেলে সবুজ আলী(২১)। পলাতক আসামী লক্ষীকুন্ডা ইউনিয়নের আকরাম মেম্বার এর ছেলে সুজাউল ইসলাম ( ৩৫ ), দাদাপুর গ্রামের দবির উদ্দিনের ছেলে জুলমত হোসেন (৩৩) সহ ধৃত ও পলাতক এবং অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় ঈশ্বরদী থানায় মামলা রুজু করা হয়েছে। মামলা নম্বর-৪০ তারিখঃ ২৩/০২/২০২১ খ্রিঃ। মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আটক আসামিদের আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য যে, ঈশ্বরদী থানাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র , লালনশাহ সেতু , হার্ডিঞ্জ ব্রীজ সহ পদ্মা নদীর তীর সমুহ হুমকির মুখে ফেলে চক্রটি দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে মাটি, বালু উত্তোলন ও পরিবহন করে আসছিলো।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …