মঙ্গলবার , এপ্রিল ৩০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / ঈদের আগে অগ্নিকাণ্ডে দরিদ্রের স্বপ্ন পুড়ে ছাই

ঈদের আগে অগ্নিকাণ্ডে দরিদ্রের স্বপ্ন পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের নলডাঙ্গায় অগ্নিকাণ্ডে দরিদ্রের স্বপ্ন পুড়ে ছাই। গতকাল রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার ৪ নং পিপরুল ইউনিয়নের কালিগঞ্জ সড়কপাড়া এলাকায় দরিদ্র ভ্যানচালক আজিবর, নিধু মোল্লা, সাইফুল ইসলাম এবং সবুজের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে নাটোর ফায়ার সার্ভিসের একটি অগ্নি নির্বাপক দল এবং এলাকাবাসী এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে তাদের থাকার সবগুলো ঘরসহ গোয়াল ঘর সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। সারা বছর খেটে খাওয়ার পর গরু এবং ছাগল পালন করে সেই টাকা দিয়ে কিছু একটা করার স্বপ্ন দেখেন তারা। অগ্নিকাণ্ডে সেই গরু ছাগল পুড়ে মারা গিয়ে তাদের স্বপ্নও ছাই হয়ে গেছে। আগুনে বাড়ির কাপড়-চোপড় থেকে শুরু করে সমস্ত জিনিসপত্র এবং ২টি ছাগল ২টি গরু পুড়ে মারা গিয়েছে।

দরিদ্র ৪টি পরিবার এখন খোলা আকাশের নিচে বাস করছে। ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা গেছে অগ্নিকাণ্ডে এই ৪টি পরিবারের পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান আকরামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কম্বল শুকনা খাবার এবং আর্থিক সহযোগিতা দিয়েছেন। এ সময় তিনি জানান, ক্ষয় ক্ষতি পরিমাণ নিরূপণ করার পরে ক্ষতিগ্রস্ত পরিবারকে যথাসম্ভব সহায়তা করা হবে।

আরও দেখুন

গুরুদাসপুরে মির্জা মাহমুদ খাল খননে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মির্জা মাহমুদ খাল খননে অনিয়মের অভিযোগ তুলছেন স্থানীয়রা। স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগ …