নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / ইউএনও কাছে বিচার চাইতে গিয়ে হতাশ হয়ে ফিরলেন শিক্ষার্থীরা

ইউএনও কাছে বিচার চাইতে গিয়ে হতাশ হয়ে ফিরলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: 
নাটোরের গুরুদাসপুরে কলেজ শিক্ষার্থীদের সাথে দেখা না করা ও তাদের লিখিত অভিযোগপত্র গ্রহণ না করার অভিযোগ উঠেছে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায়ের বিরুদ্ধে। রোববার (২ এপ্রিল) বেলা ১২টার দিকে রোজী মোজাম্মেল মহিলা কলেজের শতাধিক শিক্ষার্থীদের সাথে এমন ঘটনা ঘটে।

জানা গেছে, রোজী মোজাম্মেল মহিলা কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারী (পিয়ন) শাহাদত হোসেন (৩২) কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের এক ছাত্রীর সাথে পরকিয়ার সম্পর্ক গড়ে তোলে। এছাড়া অনেক ছাত্রীদের সাথে অশ্লীল আচরণ করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এবিষয় নিয়ে শাহাদতের স্ত্রী সিমা খাতুন ও কলেজ ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে কলেজ কর্তৃপক্ষ তদন্ত করে শাহাদতের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়। তাই অভিযুক্ত শাহাদতের বিচার দাবীতে ওই লিখিত অভিযোগপত্র নিয়ে ইউএনওর সাথে দেখা করতে উপজেলা কার্যালয়ে যায় শিক্ষার্থীরা।

এব্যাপারে কলেজ শিক্ষার্থী মিথিলা, মরিয়ম, মৌ ও সুসমিতাসহ অনেকে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় তাদের কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি। তাই তারা শাহাদত হোসেনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়ে বিচার চাইতে গিয়েছিলো সেখানে। সেসময় ইউএনও (শ্রাবণী রায়) অফিসে উপস্থিত থাকলেও তাদের সাথে দেখা করেননি। এমনকি তাদের অভিযোগপত্রও গ্রহণ করেননি। রোজা রেখে দীর্ঘ সময় অফিসের সামনে দাঁড়িয়ে থেকে তাই হতাশ হয়েই ফিরতে হয়েছে তাদের।
কলেজের অধ্যক্ষ মাহাতাব উদ্দিন জানান, অভিযোগের ভিত্তিতে পিয়ন শাহাদতের বেতন ভাতাদি সাময়িক বন্ধ রয়েছে। পরবর্তীতে বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে ইউএনও শ্রাবণী রায় মুঠোফোনে বলেন, আমার কাছে বলা হয়েছে স্মারক লিপি একারনে আমি নেইনি। অভিযোগ জানলে নিতাম। কলেজের অধ্যক্ষ সাহেবের সাথে বসে বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …