নীড় পাতা / উত্তরবঙ্গ / পাবনা / ইঁদুর মারার বৈদ্যুতিক  ফাঁদে এনজিও কর্মীর মৃত্যু

ইঁদুর মারার বৈদ্যুতিক  ফাঁদে এনজিও কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
নাটোরের লালপুরে জমিতে পোকা দমনের বিষ প্রয়োগ করতে যাওয়ার সময় পাশের জমিতে পাতা ইঁদুর মারার বৈদুতিক ফাঁদে জড়িয়ে দীপক কুমার সরকার (গনেষ) (৫০) নামে এক এনজিও কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে উপজেলার টিটিয়া গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। নিহত দীপক কুমার ওই এলাকার মৃত নরেন সরকারের ছেলে। এঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে লালপুর থানায় পিতা-পুত্রের নামে একটি মামলা করেছেন। 

পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানাযায়, শনিবার বিকেলে দীপক সরকার তার নিজের ধানের জমির পোকা দমনের জন্য বিষ প্রয়োগ করতে জমিতে যান। জমিতে যাওয়ার সময় তার পাশের আহাদ আলীর ছেলে আকরাম হোসেনের জমিতে গুনার তার দিয়ে তৈরি পাতা ইঁদুর মারার বৈদুতিক ফাঁদে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা গিয়ে পড়ে থাকেন। পুলিশ ও এলাকাবাসীর ধারনা ফাঁদের তারগুলি পাতা দিয়ে ঢেকে রাখার কারনে দীপক তা দেখতে না পাওয়া ফাঁদে জড়িয়ে বিদ্যুতায়িত হন। 

এদিকে জমিতে বিষ প্রয়োগ করার জন্য জমিতে গিয়ে দীপককে রাতেও বাড়িতে ফিরতে না দেখে পরিবারের সদস্য তার খোঁজ করতে শুরু করেন। রাতেই জমিতে গিয়ে পাশের জমিতে পাতা ইঁদুর মারার বৈতিক তারে জড়িয়ে থাকা তার মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। খবর পেয়ে লালপুর থানার পুলিশ রাতেই ঘটনাস্থলে গিয়ে দীপকের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। দিপক বেসরকারি উন্নয়ন সংস্হা নিউএরা ফাউন্ডেশনের মাঠ কর্মী হিসেবে কর্মরত ছিলেন। 

লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোনোয়ারুজ্জামান  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে নিহতের ভাই ললিন সরকার বাদী হয়ে পাশের জমির মালিক আহাদ আলী ও তার ছেলে আকরাম হোসেনের বিরুদ্ধে শনিবার রাতেই একটি মামলা দায়ের করেছেন। লাশ ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …