নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার আশ্বাসে টাকা আদায়ের অভিযোগ

আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার আশ্বাসে টাকা আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার নামে অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ উঠেছে তিন জনের বিরুদ্ধে। তারা হলেন উপজেলার নাজিরপুরের গোপিনাথপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে সাবেক ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু (৪৩), লক্ষীপুর গ্রামের মৃত উম্বরের ছেলে স্কুল শিক্ষক মফিজ উদ্দিন (৫৫), গোপিনাথপুর গ্রামের মৃত আমির আলী মন্ডলের ছেলে আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম (৫২)। এঘটনায় নাটোরের গুরুদাসপুর আমলী আদালতে ওই তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নাজিরপুর বৃন্দাবনপুরের ময়েজ উদ্দিনের মেয়ে ভুক্তভোগী মাছেদা খাতুন (৩৫)।

মামলার নথি সূত্রে জানা যায়, গত বছর নজরুল ও মফিজ প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে মাছেদার কাছে থেকে ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়। তবে গত ২৬ এপ্রিল তৃতীয় ধাপে উপজেলার ৬৯ পরিবার ঘর পেলেও ঘর পাননি মাছেদা। অতপর সেই টাকা ফেরত চাইলে আসামীরা অস্বীকার করে বাকবিতন্ডায় লিপ্ত হন। এরপরে কোনো উপায় না পেয়ে পাঁচ জনকে সাক্ষী করে তাদের বিরুদ্ধে মামলা করেন মাছেদা।

এলাকাবাসী জানান, অভাগা মাছেদা ঘর পাওয়ার আশায় শেষ সম্বল ১ শতক ভিটা, বাড়ির ছাগল বিক্রি ও খালাতো ভাইয়ের কাছ থেকে টাকা ধার করে নজরুল ও মফিজ উদ্দিন এর কাছে দেয়। কিন্ত তার কপালে ঘর জুটলোনা। এখন সবকিছু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি। তাই দ্রুতই এর সমাধান দাবী করেছেন এলাকাবাসী।

ভুক্তভুগী মাছেদা বলেন, নজরুল ও মফিজ আমাকে জানায় টাকা ছাড়া ঘর পাওয়া যাবে না। তাই ঘর পাওয়ার আশায় সবকিছু বিক্রি করে মফিজ উদ্দিন এর বাড়িতে গিয়ে ৯০ হাজার টাকা দেই। কিন্ত ঘর পাইনি। আজ আমি নিঃস্ব, এর সঠিক বিচার চান তিনি।
এবিষয়ে অভিযুক্ত মফিজ ও নজরুল জানান, এগুলো সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। শওকত রানা বলেন, অতীতেও এধরনের অভিযোগ আমার বিরুদ্ধে উঠেছিলো তা মিথ্যা প্রমান হয়েছে। এটাও মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্রমূলক। আমার নামে যদি কেও অনৈতিকভাবে টাকা নিয়ে থাকে অবশ্যই তাদের ন্যায় বিচার দাবী করছি।

মামলার তদন্ত অফিসার সাব ইন্সপেক্টর রিপন কুমার সাহা বলেন, মামলার তদন্ত চলছে, তদন্ত শেষে দ্রুত প্রতিবেদন আদালতে পাঠানো হবে।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …