নীড় পাতা / জেলা জুড়ে / আমাদের মেয়েদের সোনা দিয়ে নয়, সম্মান দিয়ে বিয়ে দিতে হবে- রত্না আহমেদ

আমাদের মেয়েদের সোনা দিয়ে নয়, সম্মান দিয়ে বিয়ে দিতে হবে- রত্না আহমেদ

বিশেষ প্রতিবেদক:
“আমাদের মেয়েদের সোনা দিয়ে নয়, সম্মান দিয়ে বিয়ে দিতে হবে”– কথাগুলি বলেছেন নাটোর নওগাঁ সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ। ১৯ নভেম্বর বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে নলডাঙ্গা উপজেলার ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদ চত্বরে নারী নির্যাতন বিষয়ে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। তিনি আরো জানান মেয়েরা সমাজ তথা পরিবারের বোঝা নয়। তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নারী কবিতার চরণ শুনিয়ে দিয়ে বলেন, জগতে যা কিছু সুন্দর চির কল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। তিনি আরো বলেন, নারীরাও এখন জাতীয় প্রবৃদ্ধিতে অংশগ্রহণ করছে। তাই অর্ধেক জনগোষ্ঠী এই নারী সমাজকে নির্যাতন করে অবহেলা করে দমন করে রাখা যাবে না।

উপজেলা প্রশাসনের আয়োজনে বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন, নারী ও শিশু পাচার এবং নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা খাতুন, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর খাতুন, তথ্য-উপাত্ত কর্মকর্তা তৌহিদা হক প্রমুখ।

এছাড়াও ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …