নীড় পাতা / জেলা জুড়ে / আদর্শ গ্রাম খ্যাত হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের নতুন কমিটি গঠন

আদর্শ গ্রাম খ্যাত হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক,সিংড়া (নাটোর) :
বাংলাদেশের আদর্শগ্রাম খ্যাত নাটোরের সিংড়ার হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে এই নির্বাচন অনুষ্ঠিত হয়ে শেষ হয় বিকেল ৪টায়। পরে হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের ১৭তম নির্বাচন ২০২৪ এর ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মো. নজরুল ইসলাম তালুকদার।

চেয়ারম্যান পদে ২২২ ভোট পেয়ে বিজয়ী হন আমিনুল হক মন্ডল। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সদ্য সাবেক চেয়ারম্যান আল তৌফিক পরশ পান ১৯০ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২১২ ভোট পেয়ে বিজয়ী হন শাকিল আহমেদ তপু। এ পদে মো. জুলফিকার পান ১৬৫ ভোট ও আফজাল ফকির পান ৩৬ ভোট। মোট পুরুষ ভোটার ৬২৮, ভোট পড়েছে ৪১৭টি। নষ্ট ভোট ৫টি।

জানা যায়, ১৯৪০ সালের ১ জানুয়ারি হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদ প্রতিষ্ঠা করা হয়। হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদের মাধ্যমে গ্রামের আইন-শৃঙ্খলা থেকে শুরু করে সবকিছু পরিচালিত হয়। ২৩ সদস্যের সামাজিক উন্নয়ন পরিষদে একজন চেয়ারম্যান, একজন ভাইস-চেয়ারম্যান ও ২১ জন নির্বাহী সদস্য থাকেন। এছাড়া কমিটির বাইরে ৫ জন উপদেষ্টাও থাকেন। দুই বছর পরপর গ্রামবাসীর প্রত্যক্ষ ভোটে পরিষদ নির্বাচিত হয়। নির্বাচনে শুধু পুরুষরাই ভোটে অংশগ্রহণ করে থাকেন।

আরও দেখুন

লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ 

নিজস্ব প্রতিবেদক, লালপুর: আসন্ন উপজেলা পরিষদের ২য় ধাপ নির্বাচনে নাটোরের লালপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ …