রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ / আত্রাই-রাণীনগর আসনে অর্ধশত ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ!

আত্রাই-রাণীনগর আসনে অর্ধশত ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:
দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৬, (আত্রাই-রাণীনগর) আসনে দুই উপজেলায় এবার ভোটগ্রহন হবে ১১৪টি কেন্দ্রে। এর মধ্যে ৫০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে আত্রাই উপজেলায় ২৮টি এবং রাণীনগর উপজেলায় ২২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবে সংশ্লিষ্ঠরা বলছেন, ব্যপক উ’সবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বিঘ্নে ভোটগ্রহন সম্পন্ন করতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি জোরদার নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন কেন্দ্রে গোলযোগ দেখা দিলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে। এই আসনে মোট ভোটার রয়েছে ৩লক্ষ ২৭হাজার
৯৭৩জন।

রাণীনগর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাস্সুম জানান,উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৫৪টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্র ঝুঁকিপূর্ন (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। অবশ্য ভোট নির্বিঘ্ন করতে এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এবার এই উপজেলায় মোট ভোটার রয়েছে মোট ১লক্ষ ৬০হাজার ২০৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮০হাজার ৮০৮জন, নারী ভোটার ৭৯হাজার ৩৯৭জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন মাত্র ২জন।

আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস জানান, এই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৬০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ এবং আরো ১১টি কেন্দ্র গুরুত্বপূর্ণসহ মোট ২৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে আমলে নেয়া হয়েছে। এই উপজেলায় মোট ভোটার রয়েছেন ১লক্ষ ৬৭হাজার ৭৬৬জন। এর মধ্যে পুরুষ ৮৪হাজার ৯২৫জন,নারী ৮২হাজার ৮৩৯জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন মাত্র ২জন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ ও আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন,অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং উ’সব মূখর পরিবেশে ভোট গ্রহন শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) কেন্দ্রগুলোতে জোরাদার বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আসা করছি সুষ্ঠুভাবেই ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ঠরা আরো জানান, দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ,জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস্ পার্টি, তৃনমূল বিএনপি ওবাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী ও তিনজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৮জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …