নীড় পাতা / উত্তরবঙ্গ / আজ পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ

আজ পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ



নিজস্ব প্রতিবেদক, পাবনা:
আজ ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ। গত ২৭ আগস্ট সরকারদলীয় আ.লীগের নৌকার প্রার্থী হিসাবে মনোনীত হন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও জেলা আ.লীগের সহ-সভাপতি প্রবীন রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। আর জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা ও জেলা বিএনপি’র আহবায়ক হাবিবুর রহমান হাবিব। এর আগে ২৮ জন প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন এবং বিএনপি থেকে চেয়েছিলেন দুইজন প্রার্থী। এই নির্বাচনে অংশগ্রহনের জন্য আ. লীগ, বিএনপি ও জাপাসহ তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। ২ সেপ্টেম্বর বুধবার বিকেলে প্রার্থীরা তাদের দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মননোনয়নপত্র জমা দেন জেলা নির্বাচন কর্মকর্তার কাছে। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জমাকৃত মনোনয়ন পত্র যাচাই বাছাই করে তিন দলের তিনজন প্রার্থীকেই বৈধভাবে মনোনীত করা হয়েছে নির্বাচনে অংশগ্রহনের জন্য।

গুরুত্বপূর্ণ এই আসটিকে নিজেদের করতে নেতা কর্মীদের মাঠে কাজ করার জন্য বলেছেন নৌকার প্রার্থী। অপর দিকে নির্বাচনে একপেশি ও একমুখী নির্বাচন না করে সকলের জন্য নির্বাচনের মাঠে সমান পরিবেশ প্রত্যাশা করেন বিএনপি ও জাপার প্রার্থীরা।
এই উপনির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী ও তাদের কর্মীদের তৎপরতার কারণে নির্বাচনী পরিবেশ সৃষ্টি হওয়ায় ভোটার উপস্থিতি ভাল হওয়ার সম্ভাবনা আছে। তবে আবহাওয়ার উপর অনেক কিছু নির্ভর করছে। পাবনা জেলা সিনিয়র নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ জানান, স্বাস্থ্য সুরক্ষা মেনে সুষ্ঠুভাবে ভোট হণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি জানান, পাবনা-৪ আসনে দুটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার ৩ লক্ষ ৮১ হাজার ১শ ১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৯১,৬৯৭ জন আর নারী ভোটার ১,৮৯,৪১৫ জন। এসব ভোট কেন্দ্রে ২ হাজার ৩০১ জন প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
নির্বাচন উপলক্ষে প্রায় ১৫ দিন যাবত আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি ও পথসভায় বক্তব্য রাখার ঘটনা ছিল উল্লেখ করার মতো। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক প্রমুখ এবং বিএনপির সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু, সাবেক প্রতিমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আমান উল্লাহ আমান প্রমুখ নির্বাচনী প্রচারণায় অংশ নেন।

উল্লেখ্য যে, চলতি বছরের ২ এপ্রিল সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই আসনটি শূন্য হয়।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: গত নির্বাচনে পরাজিত প্যানেলের কতিপয় সদস্য নিজেদের স্বার্থ হাসিলের জন্য দু’জন পরিচালকের নেতৃত্বে …