নীড় পাতা / জাতীয় / আজ থেকে আরো ৭১১ বাসে ই-টিকিট চালু

আজ থেকে আরো ৭১১ বাসে ই-টিকিট চালু

মোহাম্মদপুর-আজিমপুরভিত্তিক আরো ১৫টি কম্পানির বাসে ই-টিকেটিং পদ্ধতি চালু করার ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। আগামীকাল মঙ্গলবার থেকে নতুন করে আরো ৭১১টি বাসে চালু হবে ই-টিকেটিং।

আজ সোমবার সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেওয়া হয়। নতুন বাসগুলো হলো- মেসার্স ভূঁইয়া এন্টারপ্রাইজ, স্বাধীন লাইন পরিবহন, দেওয়ান এন্টারপ্রাইজ লি., মালঞ্চ পরিবহন লি., তরঙ্গ প্লাস ট্রান্সপোর্ট লি., আলিফ এন্টারপ্রাইজ (১), আলিফ এন্টারপ্রাইজ (২), অভিনন্দন ট্রান্সপোর্ট লি., বিকাশ পরিবহন লি., গাবতলী এক্সপ্রেস লি., মেঘলা ট্রান্সপোর্ট কোং লি., ভিআইপি অটো মোবাইলস লি., রমজান আলী এন্টারপ্রাইজ, মিডলাইন পরিবহন লি., স্বপ্ন পরিবহন লি.।

যাত্রীদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে সমিতির পক্ষ থেকে বলা হয়, ই-টিকেটিংয়ের টিকিটে দূরত্ব অনুযায়ী কিলোমিটার উল্লেখ নাই। উল্লেখ করে ভাড়ার চার্ট তৈরি করার জন্য আমরা বিআরটিএকে অনুরোধ জানিয়েছি। ভাড়ার চার্ট তৈরি করা হইলে আমরা ডিভাইসে কিলোমিটার উল্লেখ করে দিব। 

ঢাকা শহর ও শহরতলী রুটের বাসে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অনিয়ম দূর করার জন্য পরীক্ষামূলকভাবে গত ২২ সেপ্টেম্বর মিরপুরভিত্তিক ঢাকার ৮টি পরিবহন কম্পানি এবং গত ১৩ নভেম্বর তারিখে ২২টি পরিবহন কম্পানিসহ মোট ৩০টি পরিবহন কম্পানির মোট ১৬৪৩টি গাড়িতে ই-টিকেটিং পদ্ধতি চালু করা হয়।

সমিতি বলছে, ৩০টি কম্পানির ৭০ শতাংশ থেকে ৭৫ শতাংশ গাড়িতে ই-টিকেটিং পদ্ধতি কার্যকর হয়েছে। যেসব গাড়ি এখনো নিয়মের মধ্যে আসেনি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও দেখুন

বান্দরবানে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার

নিউজ ডেস্ক: বান্দরবানে হামলা ও ব্যাংক লুটকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে যাচ্ছে বলে হুঁশিয়ারি …