নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / আক্রান্তের দিক থেকে সুস্থতার হার নাটোরে খুবই কম

আক্রান্তের দিক থেকে সুস্থতার হার নাটোরে খুবই কম

বিশেষ প্রতিবেদক:
আজ নাটোরে দুই পুলিশ সদস্য ও এক স্বাস্থ্যকর্মীসহ ৮ জন সুস্থ্য হয়েছেন। বৃহস্পতিবার সিভিল সার্জন সূত্রে প্রাপ্ত তথ্যে এ খবর নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ৫ জন সদর উপজেলার এবং ৩ জন সিংড়া উপজেলার বলে জানা গেছে।

এনিয়ে জেলায় মোট সুস্থ্য হয়েছেন ১০৯ জন। সনাক্তের দিক থেকে সুস্থতার হার ৩৫.৬২%। সারা দেশে যখন সুস্থতার হার ৪৫% তখন নাটোরের সুস্থতার হার নিয়ে চিন্তিত সচেতন মহল। মারা যাওয়ার পর নমুনা পরীক্ষায় একজনের ফল পজিটিভ আসে। জেলায় ৪৬৩০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়েছেন ৩০৬ জন। পরীক্ষার তুলনায় সনাক্ত হার ৩.৬১%। ৫১২ জনের রিপোর্ট পেন্ডিং আছে। এতো বেশি সংখ্যক নমুনা পেন্ডিং থাকায় জনমনে আতঙ্ক ছড়াচ্ছে। জনগণের ধারণা এদের মধ্যে অনেকেই হয়তো করোনা পজিটিভ রোগী আছেন। নমুনা দিয়ে তারা তো আইসোলেশনে থাকছেন না। বিধায় তারাও সংক্রমণ ছড়াতে পারেন। ইনভ্যালিড হয়েছে ১৫৬ টি রিপোর্ট। উপসর্গ নিয়ে মারা যাওয়া ৫ জনের নমুনা সংগ্রহ করে ১ জনের পজিটিভ পাওয়া যায়।

সিভিল সার্জন ডা.কাজী মিজানুর রহমান জানান, নাটোরে পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহ এবং পরীক্ষা দুই দীর্ঘায়িত হচ্ছে। কে বা কার কাছে গেলে এই সমস্যার সমাধান হবে কেউ তা জানেন না।

আরও দেখুন

বাংলা‌দে‌শিদের জন্য ১২ ক্যাটাগরির ভিসা চালু কর‌ছে ওমান

নিউজ ডেস্ক : গত বছরের অক্টোবর থেকে বাংলাদেশিদের ভিসা প্রদান বন্ধ রেখেছিল ওমান দেশটিতে বাংলাদেশি …