বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করেনা-পলক

আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করেনা-পলক

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করেনা। যেভাবে ৭৫ এর ১৫ আগস্ট থেকে শুরু করে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছে, আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করার জন্যে ২১ আগস্টের গ্রেনেড হামলা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রাণ নাশের জন্যে ১৯বার হামলা করা হয়েছে, আওয়ামী লীগ তার দাঁত ভাঙ্গা জবাব দিতে পারতো। কিন্তু বাংলাদেশ আওয়ামীলীগ কোন হত্যার রাজনীতিতে বিশ্বাস করেনা।২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের ফাঁসি কার্যকর ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও আলোচনা সভায় এই কথাগুলি বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি।তিনি আরো বলেন, ২০০৪ সালের এই দিনে যখন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলীর মৃত্যু বার্ষিকী অনুষ্ঠান চলছিল ঠিক সেই সময়ে ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের পথসভায় গ্রেনেড হামলার খবর শোনা যায় তখনই প্রতিবাদে ফেটে পড়ে নাটোরের রাজনীতিবিদ থেকে শুরু করে আম জনতা। সেই বিক্ষোভ মিছিলের ওপর এ হামলা চালিয়ে গুরুতর আহত করে তৎকালীন ছাত্রলীগের সভাপতি বর্তমানে নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসকে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে এই হামলার প্রতিশোধ নেয় নি বরং একসাথে রাজনীতি করেছে সবাই মিলে।

সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল হোতা খালেদা জিয়ার কুপুত্র হাওয়া ভবনের পরিচালক তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে তার শাস্তি কার্যকর করতে হবে।।

সিংড়া পৌর ও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার বিকেলে সিংড়া পৌরসভা প্রাঙ্গণে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্ৰাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আবুল কুদ্দুস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সিংড়া পৌরসভা সভার মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ। আলোচনা সভা শেষে সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …